bathroom

রান্নাঘরের মধ্যে স্বচ্ছ কাচের বাথরুম! দেখেছেন কখনও!

অ্যাপার্টমেন্টের একটি ফ্ল্যাটের ঘরের গঠন দেখে তাঁর চোখ কপালে ওঠার জোগাড়। সেই ফ্ল্যাটের ছবি তুলে তিনি পোস্ট করা হয় টুইটারে। তার পর...

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ নভেম্বর ২০১৮ ১৮:২৫
Share:

এই ছবিই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ঘরের ভিতর ঘরের কথা আমরা অনেকেই হয়তো শুনেছি। কিন্তু রান্নাঘরের মধ্যে স্নানের ঘরের কথা কী শুনেছেন কখনও? অবাক হবেন না। সম্প্রতি চিনের রাজধানী বেজিংয়ে এক অ্যাপার্টমেন্টের ফ্ল্যাটের এমন অদ্ভুত গঠন সামনে এসেছে সোশ্যাল মিডিয়ার সৌজন্যে।

Advertisement

সমস্যায় পড়ে চিনে ঘর খুঁজতে বেরিয়েছিলেন চিনের একটি পত্রিকার সম্পাদক মাইকেল বেলার্ট নামের এক ব্যক্তি। খুঁজতে খুঁজতে তিনি কয়েকটি ঘরের খোঁজ পেলেন। তার মধ্যে বেশিরভাগ ঘরেই কিছু না কিছু সমস্যা ছিল বলে দাবি করেছেন তিনি।

তবে অ্যাপার্টমেন্টের একটি ফ্ল্যাটের ঘরের গঠন দেখে তাঁর চোখ কপালে ওঠার জোগাড়। সেই ফ্ল্যাটের ছবি তুলে তিনি পোস্ট করেছিলেন টুইটারে। সেই ছবিই এখন সোশ্যাল মিডিয়ায় নতুন আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

Advertisement

আরও পড়ুন: এই তাসের মাঝখানে একটা আট আছে, দেখেছেন কখনও?

মাইকেলের পোস্ট করা টুইটে দেখা যাচ্ছে, ফ্ল্যাটটির রান্নাঘরের ভিতরেই রয়েছে বাথরুম। সেই বাথরুমের চারপাশের দেওয়াল আবার স্বচ্ছ কাচে মোড়া। ফলে রান্নাঘরে ঢুকলেই দেখা যাবে বাথরুমে কেউ আছেন কিনা। আবার বাথরুমে স্নান সারতে সারতে দেখা যাবে পাতে কী মেনু পড়তে চলেছে।

আরও পড়ুন: নেট দুনিয়ায় ঝড় তুষার-মানবীর

তবে বাথরুম থেকে রান্নাঘর ও রান্নাঘর থেকে বাথরুম দেখতে পাওয়ার ‘আনন্দের’ মধ্যে সবথেকে বড় যে প্রশ্নটি উঠছে তা হল ব্যক্তির গোপনীয়তা রক্ষা। অদ্ভুত এই গঠনশৈলির ফলে কোনও ব্যক্তির গোপনীয়তা রক্ষার মৌলিক অধিকার ভয়ঙ্করভাবে ক্ষুণ্ণ হবে বলে আশঙ্কা করছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন