ওয়াটার স্লাইডে উঠে মৃত্যু শিশুর

আর পাঁচটা রবিবারের মতোই কানসের শ্লিটারবান ওয়াটার পার্কে ভিড় জমেছিল বাবা-মায়ের সঙ্গে কচি-কাঁচাদের। ওই বিনোদন পার্কেই আছে পৃথিবীর সব চেয়ে উঁচু ওয়াটার-স্লাইড, ‘ভেররুক্ট’। জার্মান এই শব্দের মানে অস্বাভাবিক।

Advertisement

সংবাদ সংস্থা

কানস সিটি শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৬ ০৩:০৬
Share:

কালেব শোয়াব

আর পাঁচটা রবিবারের মতোই কানসের শ্লিটারবান ওয়াটার পার্কে ভিড় জমেছিল বাবা-মায়ের সঙ্গে কচি-কাঁচাদের। ওই বিনোদন পার্কেই আছে পৃথিবীর সব চেয়ে উঁচু ওয়াটার-স্লাইড, ‘ভেররুক্ট’। জার্মান এই শব্দের মানে অস্বাভাবিক। সেই স্লাইডের কাছেই রবিবার রহস্যজনক ভাবে উদ্ধার হল দশ বছরের কালেব শোয়াবের দেহ। পুলিশের প্রাথমিক অনুমান, দুর্ঘটনায় মৃত্যু। পার্ক কর্তৃপক্ষ জানিয়েছেন, ওই রাইড চড়া অবস্থায় মৃত্যু হয়েছে কালেবের। তবে কেন কী ভাবে তা ব্যাখ্যা করেনি তাঁরা।

Advertisement

কানসের ওলেথের আইনসভার এক সদস্যের ছেলে কালেব। রবিবার কালেবের মা-বাবা এক বিবৃতি দিয়ে তাঁদের ছেলের মৃত্যু-সংবাদ জানিয়েছেন। স্থানীয় সংবাদমাধ্যম অনুযায়ী, রবিবার দুপুরের দিকে ২৬৪টা সিঁড়ি চড়েছিল কালেব। তার পর একটি নীল রঙের র‌্যাফ্ট লাগিয়ে রাইডে চলা শুরু। প্রত্যক্ষদর্শীদের মতে, ১৬৮ ফুট উঁচু ওই রাইড থেকে ছেলেটি নামছিল। পরে হয়তো কোনও সেফটি নেটের সঙ্গে আটকে যায় কালেব।

ঘটনার পরে স্লাইডের দূরের একটা জায়গা থেকে দমকল বাহিনী ওই সেফটি নেটের কিছুটা অংশ উদ্ধার করেছে। র‌্যাফ্টটিও তদন্তের স্বার্থে বাজেয়াপ্ত করা হয়েছে। স্থানীয় টেলিভিশন বলছে, পার্কে উপস্থিত একাধিক জনের অভিযোগ, কালেবের মৃত্যুর আগে ওই রাইডে যান্ত্রিক সমস্যা ছিল। এক মহিলা জানান, তিনি বার কয়েক ওই রাইডে ওঠেন রবিবার। তবে প্রত্যেক বারই যান্ত্রিক সমস্যা ছিল। নিরাপত্তা নিয়ে সমস্যা এই প্রথম বার নয়। দু’বছর আগে খোলার পরেই নতুন করে যন্ত্রসজ্জা করতে হয়েছিল ওই রাইডের। তবে কালেবের মৃত্যুর পিছনে নিরাপত্তা না অন্য কিছু তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। পুলিশ সেই প্রশ্নের উত্তর খুঁজছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন