China

COVID-19: ছড়াচ্ছে করোনা, বৈদ্যুতিন সামগ্রীর বৃহত্তম পাইকারি বাজার আপাতত বন্ধ, জানাল চিনা প্রশাসন

চিনের সংবাদমাধ্যম সূত্রে খবর, অগস্টের মাঝামাঝি সময় থেকে সে দেশে করোনার সংক্রমণ বেড়েছে। গত রবিবার ১১ জন বাসিন্দা করোনায় আক্রান্ত হয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ২০:৪৪
Share:

গত রবিবার চিনের শেনঝেন শহরে ১১ জন বাসিন্দা করোনায় আক্রান্ত হয়েছেন। ছবি: রয়টার্স।

করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী হতেই আবারও কড়াকড়ির পথে হাঁটল চিনা প্রশাসন। চিনের শেনঝেনে বিশ্বের সবচেয়ে বড় বৈদ্যুতিন সামগ্রীর পাইকারি বাজার চার দিনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে তারা। শোনঝেন কর্তৃপক্ষ জানিয়েছেন, সংক্রমণ রুখতে সোমবার থেকে বৃহস্পতিবার হুয়াকিয়াংবেই জেলার ওই বাজার বন্ধ রাখা হবে।

Advertisement

চিনের সংবাদমাধ্যম সূত্রে খবর, অগস্টের মাঝামাঝি সময় থেকে দেশে করোনার সংক্রমণ বেড়েছে। গত রবিবার শেনঝেনে ১১ জন বাসিন্দা করোনায় আক্রান্ত হয়েছেন। এর পরই ন়ড়েচড়ে বসেছে চিন সরকার। হুয়াকিয়াংবেই জেলার বাজারে সাময়িক ভাবে তালা ঝোলানোর পাশাপাশি শহরের ২৪টি মেট্রো স্টেশনের পরিষেবা বন্ধ হয়েছে। সেগুলির অধিকাংশই রয়েছে ফুটিয়ান এবং লুওহু জেলায়। দোকানপাট বন্ধ করা হলেও এলাকার সুপারমার্কেট, রেস্তরাঁ এবং ওষুধের দোকান-সহ জরুরি পরিষেবাগুলির ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

হুয়াকিয়াংবেই জেলার ব্যবসায়ীরা জানিয়েছেন, সোমবার সকাল থেকেই বাজার বন্ধ রাখার সরকারি নোটিস পড়েছে। এলাকার কর্মীদের এই চার দিন বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি, সমস্ত কর্মীর প্রতি দিন করোনা পরীক্ষাও করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন