International News

ভোটের আগে উত্তপ্ত ঢাকা, বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, অগ্নিগর্ভ নয়া পল্টন

বিএনপি কর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে শুরু করে। পুলিশ কিছুটা পিছিয়ে যেতেই তিনটি গাড়িতে ব্যাপক ভাঙচুর করে আগুন ধরিয়ে দেন বিএনপি সমর্থকরা।

Advertisement

সংবাদ সংস্থা

ঢাকা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৮ ১৪:০০
Share:

জ্বলছে পুলিশের গাড়ি। ছবি: সাউথ এশিয়ান মনিটর-এর টুইটার অ্যাকাউন্ট থেকে

ভোট যত এগিয়ে আসছে, উত্তাপ ছড়াচ্ছে বাংলাদেশে। বুধবার পুলিশ ও বিএনপি সমর্থকদের সংঘর্ষে অগ্নিগর্ভ হয়ে উঠল রাজধানী ঢাকার নয়া পল্টন এলাকা। পুলিশের একাধিক গাড়িতে ব্যাপক ভাঙচুর করে আগুন লাগিয়ে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাঁদানে গ্যাসের শেল ফাটিয়েছে পুলিশ।

Advertisement

ঢাকার নয়া পল্টনেই বিএনপি-র কেন্দ্রীয় কার্যালয়। গত তিন দিন ধরে এখানে মনোনয়ন পত্র নিতে আসছেন বিএনপি-র নেতা কর্মীরা। সঙ্গে থাকছে কর্মী-সমর্থকদের মিছিল। বুধবারও সেরকমই মিছিল করে মনোনয়ন পত্র নিতে আসছিলেন বিএনপি নেতারা।

নয়া পল্টন এলাকায় পুলিশ তাদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে বলে অভিযোগ। কিন্তু তাদের বাধা উপেক্ষা করেই দলের নেতা-কর্মীরা রাস্তা জুড়ে মিছিল করতে থাকেন। বাধ্য হয়ে পুলিশ তাঁদের উপর চড়াও হয় বলে অভিযোগ।

Advertisement

আরও পড়ুন: ‘আপনারা জিতে গেলেন, আমি হেরে গেলাম’, ফাঁসির আগে বলেছিল কাসভ

আরও পড়ুন: আদিবাসীদের অস্ত্র তুলে নেওয়ার ডাক, জঙ্গলমহলে ফের সক্রিয় হচ্ছে মাওবাদীরা

পাল্টা বিএনপি কর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে শুরু করে। পুলিশ কিছুটা পিছিয়ে যেতেই তিনটি গাড়িতে ব্যাপক ভাঙচুর করে আগুন ধরিয়ে দেন বিএনপি সমর্থকরা। গোটা এলাকা অগ্নিগর্ভ হয়ে ওঠে। কিছুক্ষণের মধ্যেই আরও বড় বাহিনী মোতায়েন করা হয়। শুরু হয় বেধড়ক লাঠিচার্জ। কিন্তু তাতেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় কাঁদানে গ্যাসের শেল ফাটিয়ে পরিস্থিতি আয়ত্বে আনার চেষ্টা করে পুলিশ।

আন্তর্জাতিক সারা বিশ্বের সেরা সব খবর বাংলায় পড়তে চোখ রাখতে পড়ুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন