Yemen

Abu Dhabi: বিমানবন্দরে বিস্ফোরণ আবু ধাবিতে, ইয়েমেনের জঙ্গিদের ড্রোন হামলায় হত ২ ভারতীয়

পুলিশ সূত্রের খবর, বিমানবন্দর লাগোয়া একটি তেল উৎপাদন সংস্থার কারখানায় ড্রোন হামলার জেরে তিনটি ট্যাঙ্কারে বিস্ফোরণ ঘটে। নিহত হন তিন জন।

Advertisement

সংবাদ সংস্থা

আবু ধাবি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ১৭:৪৯
Share:

প্রতীকী ছবি।

সংযুক্ত আরব আমিরশাহির আবু ধাবি আন্তর্জাতিক বিমানবন্দর সংলগ্ন এলাকায় বিস্ফোরণের দায় নিল ইয়েমেনের শিয়া বিদ্রোহী গোষ্ঠী হুথি। ইরান সমর্থিত ওই গোষ্ঠীর বিরুদ্ধে অভিযানে ২০১৫ সাল থেকে ইয়েমেনের সরকারি বাহিনীকে সাহায্য করছে সংযুক্ত আরব আমিরশাহি। তারই জেরে এই হামলা বলে জানিয়েছেন হুথি মুখপাত্র।

Advertisement

আবু ধাবি পুলিশ সূত্রের খবর, বিমানবন্দর লাগোয়া একটি তেল উৎপাদন সংস্থার কারখানায় ড্রোন হামলার জেরে তিনটি ট্যাঙ্কারে বিস্ফোরণ ঘটে। নিহত হন তিন জন। তাঁদের মধ্যে দুই ভারতীয় রয়েছেন বলে প্রকাশিত একটি খবরে জানানো হয়েছে। নিহত অপর ব্যক্তি পাকিস্তানের নাগরিক।

প্রাথমিক তদন্তে ঘটনাস্থল থেকে একটি ছোট বিমানের অংশ উদ্ধার করেছে পুলিশ। বিস্ফোরণে ক্ষয়ক্ষতি যথেষ্ট হয়েছে বলে সরকারি তরফে জানানো হয়েছে। প্রসঙ্গত, সম্প্রতি ইয়েমেনের রাজধানী সানার উত্তরে হুথি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত অঞ্চলে অভিযান শুরু করেসে সে দেশের সরকারি বাহিনী। শাবওয়া এবং মারিব অঞ্চলে লড়াইয়ে ইয়েমেন সেনাকে সংযুক্ত আরব আমিরশাহি মদত দিচ্ছে বলে জানা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন