Gold

লাকি-কে নিয়ে হাঁটতে বেরিয়ে খুলে গেল ভাগ্য, হাতে এল ১৭ লাখের সোনা

হাঁটতে হাঁটতে রাস্তার ধারে পড়ে থাকা একটা ঢিলে লাথি মারে এক মেয়ে। কিন্তু সঙ্গে সঙ্গে সে নিজেই বুঝতে পারে, এটা কোনও পাথর বা মাটির ঢেলা নয়। বাবাকে বলে, এটা কি সোনা? বাবাও বলেন, তাঁরও মনে হচ্ছে এটা কোনও সোনার ঢেলা

Advertisement

সংবাদ সংস্থা

বেনডিগো, অস্ট্রেলিয়া শেষ আপডেট: ১৭ মে ২০১৯ ১৯:৫৪
Share:

হাঁটতে বেরিয়ে মিলল সোনা। ছবি: টুইটার থেকে নেওয়া।

হাঁটতে বেরিয়ে টাকা কুড়িয়ে পাওয়ার ঘটনা অনেকেই শুনেছেন। কিন্তু একেবারে ভাগ্যচক্র ঘুরে যাওয়ার মতো সোনা কুড়িয়ে পাওয়ার কথা শুনেছেন কি? আর অস্ট্রেলিয়ার বেনডিগোতে যা ঘটল তাকে কাকতালীয় ছাড়া আর কী বলবেন!

Advertisement

অস্ট্রেলিয়ার বেনডিগোতে সোনা কুড়িয়ে পাওয়ার কাহিনী শোনালেন এক ব্যক্তি। ওই ব্যক্তি জানিয়েছেন, দিনটা ছিল মাদার্স ডে। তবে তাঁর মা সেদিন সকালে তাঁদের সঙ্গে হাঁটতে বেরতে রাজি হননি। দুই মেয়ে ও বাড়ির কুকুর ‘লাকি’-কে সঙ্গে নিয়ে হাঁটতে বেরিয়ে পড়েন তিনি।

হাঁটতে হাঁটতে রাস্তার ধারে পড়ে থাকা একটা ঢিলে লাথি মারে এক মেয়ে। কিন্তু সঙ্গে সঙ্গে সে নিজেই বুঝতে পারে, এটা কোনও পাথর বা মাটির ঢেলা নয়। বাবাকে বলে, এটা কি সোনা? বাবাও বলেন, তাঁরও মনে হচ্ছে এটা কোনও সোনার ঢেলা। তাঁরা সঙ্গে সঙ্গে ঢেলাটি ফের খুঁজে বের করেন। দেখেন সত্যি সত্যি সেটি সোনা। আনন্দে তাঁরা নাচতে শুরু করেন। তাঁদের আনন্দের কোনও সীমা ছিল না।

Advertisement

আরও পড়ুন : ৫ বছরের শিশুর বাড়ির সামনে ফর্মুলা ওয়ান গাড়ি

আরও পড়ুন : বার বার কুকুরকে ঘুষ খাইয়ে বাড়িতে ঢুকছে ভাল্লুক

সোনার টুকরোটির ওজন ছিল ৫৬৬.৯৯ গ্রাম। যার আনুমানিক বাজার মূল্য ১৭ লক্ষ টাকা। শুধু তাই নয় যেখানে সোনাটি পাওয়া গিয়েছিল, সেই জায়গায় তাঁরা আবার একবার যান। খুঁজে দেখেন আর কোনও সোনা রয়েছে কিনা। তবে আর কোনও সোনার টুকরো পাননি।

কোথা থেকে এল এই সোনার টুকরো সে সম্পর্কে কোনও ধারণা নেই তাঁদের। ওই পরিবার জানিয়েছে, তারা কয়েক বছর ধরেই আর্থিক সঙ্কটে ভুগছিলেন। এই সোনার টুকরো তাদের ভাগ্য ফিরিয়ে দিয়েছে। তারা সোনাটি বিক্রি করে তাঁদের আর্থিক সমস্যা মিটিয়ে ফেলবেন। তবে তাঁরা নিজেদের পরিচয় প্রকাশ করতে চাননি।

কী ভাবছেন, রোজ প্রাতভ্রমণে বেরবেন নাকি? তবে সঙ্গে ‘লাকি’ নামে পোষা কুকুরও নিয়ে যান। কে বলতে পারে আপনার ভাগ্যও ফিরে যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন