পাঁচ বছরের এক শিশুর বাড়ির সামনে ফর্মুলা ওয়ান গাড়ি দাঁড় করিয়ে দিল মার্সেডিজ। শুধু তাই নয় ওই শিশুকে স্প্যানিশ গ্রাঁ প্রি জয় উৎসর্গ করলেন লুইস হ্যামিলটন। আসলে হ্যারি শ(৫) বিরল অস্থিমজ্জার ক্যানসারে ভুগছে। তার লড়াইয়ে পাশে দাঁড়াতেই মার্সেডিজ এই উদ্যোগ।

ইংল্যান্ডের দক্ষিণ-পূর্বে সারের বাসিন্দা জেমস শের ছেলে হ্যারি ক্যানসারের বিরুদ্ধে লড়াই করছে। এই অবস্থায় গাড়িপ্রেমী হ্যারির পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয় মার্সেডিজ।

হ্যারির কথা প্রথমবার জানতে পেরেই তার পাশে দাঁড়ানোর কথা ভাবে মার্সেডিজ। সোমবার মার্সেডিজ একটি ফর্মুলা ওয়ান গাড়ি নিয়ে যাওয়া হয় হ্যারির বাড়িতে। আর লুইস, হ্যারিকে তার এক জোড়া গ্লাভস ও বার্সেলোনায় স্পানিশ গ্রাঁ প্রি জেতা ট্রফি উপহার দেন। লুইস হ্যামিলটন, নিজে দেখা করতে যেতে না পারলেও একটি ভিডিয়ো বার্তা রেকর্ড করেছেন হ্যারির জন্য।

মার্সেডিজের ফর্মুলা ওয়ান গাড়িটি দেখে খুশিতে উজ্জ্বল হয়ে ওঠে হ্যারির মুখ। গত তিন সপ্তাহ হ্যারি বাড়ির বাইরে বেরোয়নি। কিন্তু সোমবার সে বাবার কোলে চড়ে ফর্মুলা ওয়ান গাড়িটি দেখতে আসে। নিজের শরীর দিন দিন খারাপ হচ্ছে তাও গাড়ি নিয়ে তার উৎসাহের কোনও কমতি ছিল না। বিশেষ করে সে জানতে চাইছিল এগজস্ট পাইপ সম্পর্কে।

 

আরও পড়ুন : মেয়ে পড়াশোনা করছে কি না দেখতে নজরদারি পোষ্যের

আরও পড়ুন : বার বার কুকুরকে ঘুষ খাইয়ে বাড়িতে ঢুকছে ভাল্লুক

মার্সেডিজ ও লুইস হ্যামিলটনের এই উদ্যোগে ভীষণ খুশি হয়েছে হ্যারি ও তার পরিবার। হ্যারির বাবা বলেছেন, তাঁরা বিশ্বাসই করতে পারছেন না লুইস হ্যামিলটন সত্যি হ্যারির জন্য ভিডিয়ো বার্তা দিয়েছেন। মার্সেডিজ ও লুইস হ্যারির পাশে দাঁড়ানোর ঘটনা এই খারাপ সময়ের লড়াইয়ে তাঁদের আরও বেশি করে শক্তি যোগাবে। আর হ্যারি তো দাবি করছে, লুইসই এখন তার সব থেকে বড় বন্ধু।