Plane Collision

রানওয়ে ছেড়ে ওড়ার মুহূর্তে দমকলের গাড়িতে ধাক্কা, দাউ দাউ করে জ্বলে উঠল বিমান

বিমান এবং দমকলের গাড়ির সংঘর্ষের ভয়ঙ্কর ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, বিমানে পিছনের অংশে আগুন ধরে গিয়েছে। তার পরই কালো ধোঁয়া বেরোতে শুরু করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

লিমা শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২২ ১০:১৫
Share:

বিমানে আগুন ধরে যাওয়ার সেই দৃশ্য। ছবি: টুইটার।

ওড়ার জন্য রানওয়ে দিয়ে দ্রুতগতিতে এগোচ্ছিল একটি যাত্রিবাহী বিমান। ওড়ার মুহূর্তেই সামনে চলে এসেছিল একটি দমকলের গাড়ি। বিমানে সামনের অংশ তখন শূন্যে, পিছনের অংশ মাটি ছেড়ে ওঠার আগেই দমকলের গাড়িতে ধাক্কা লাগে। অভিঘাত এতটাই জোরে ছিল যে, মুহূর্তের মধ্যে বিমানের পিছনের অংশে আগুন ধরে যায়। দুমড়েমুচড়ে গিয়ে আগুন ধরে গিয়েছিল দমকলের গাড়িতেও।

Advertisement

বিমান এবং দমকলের গাড়ির সংঘর্ষের ভয়ঙ্কর সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, বিমানের পিছনের অংশে আগুন ধরে গিয়েছে। তার পরই কালো ধোঁয়া বেরোতে শুরু করেছে। সেই অবস্থায় দমকলের গাড়িসমেত বিমানটি রানওয়ে ধরে বেশ কিছুটা এগিয়ে থেমে যায়। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

দাবি করা হচ্ছে, ঘটনাটি পেরুর রাজধানী লিমার জোরগেজ চাভেস আন্তর্জাতিক বিমানবন্দরের। শুক্রবার লাতাম এয়ারলাইন্সের বিমান এলএ ২২১৩ বিমান লিমা থেকে জুলিয়াকায় যাচ্ছিল। সেই সময়ই এই দুর্ঘটনা ঘটে।

Advertisement

পেরুর স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, এই ঘটনায় দুই দমকলকর্মীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বিমানের ৬১ জন যাত্রী। তাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন