China

Noida Airport: চিনা বিমানবন্দরকে নয়ডার বিমানবন্দর বলে টুইট বিজেপি মন্ত্রীর, কটাক্ষ চিনের

সিজিটিএন-এর এক কর্মী টুইট করে বিজেপি-র কয়েক জন মন্ত্রী ও নেতার নিন্দা করেছেন। তাঁদের টুইটগুলিও চিনা সংবাদমাধ্যমের কর্মী প্রকাশ করেছেন।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ১২:২৩
Share:

বেজিংয়ের এই দাকশিং আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি ব্যবহার করা হয়েছে বলে চিনা সংবাদমাধ্যমের কর্মীর অভিযোগ। .ছবি- টুইটারের সৌজন্যে।

নিজেদের কাজ জাহির করতে বেজিংয়ের দাকশিং আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি টুইটে ব্যবহার করার অভিযোগ উঠল বিজেপির কয়েক জন মন্ত্রী ও নেতার বিরুদ্ধে।

Advertisement

এর জন্য চিনের সরকারি সংবাদমাধ্যম ‘চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক (সিজিটিএন)’-এর এক কর্মী টুইট করে বিজেপির কয়েক জন মন্ত্রী ও নেতার নিন্দা করেছেন। তাঁদের টুইটগুলিও চিনা সংবাদমাধ্যমের কর্মীর টুইটে প্রকাশ করা হয়েছে। যাঁদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তাঁদের অন্যতম কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, প্রহ্লাদ সিংহ পটেল, অর্জুন রাম মেঘওয়াল এবং উত্তরপ্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য।

চিনা সংবাদমাধ্যমের কর্মীর টুইটে অভিযোগ করা হয়েছে, উত্তরপ্রদেশে নয়ডা আন্তর্জাতিক বিমানবন্দর (যার নামকরণ করা হয়েছে ‘জেবর বিমানবন্দর’) কোন মডেলে বানানো হচ্ছে তা বোঝাতে গিয়ে বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী ও নেতারা প্রত্যেকেই তাঁদের টুইটে বেজিংয়ের দাকশিং আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি ব্যবহার করেছেন।

Advertisement

সিজিটিএন-এর কর্মী শেন শিওয়েই শুক্রবার রাতে তাঁর টুইটে লিখেছেন, ‘নিজেদের কাজের জাহির করতে গিয়ে ভারতের মন্ত্রীদের বেজিংয়ের দাকশিং আন্তর্জাতিক বিমানবন্দরের ছবি ব্যবহার করতে হল দেখে খুব আঘাত পেলাম।’

সেই টুইটে সিজিটিএন-এর কর্মী শেন শিওয়েই বিজেপির অভিযুক্ত মন্ত্রী, নেতাদের টুইটগুলিও প্রকাশ করেন।

এর আগে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর তাঁর টুইটে নয়ডা বিমানবন্দরকে ‘এশিয়ার বৃহত্তম বিমানবন্দর’ বলে উল্লেখ করেছিলেন। তাতে ৩৫ হাজার কোটি টাকা বিনিয়োগ হবে বলেও জানিয়েছিলেন।

সম্ভবত তারই জবাব দিতে গিয়ে সিজিটিএন-এর ওই কর্মী পরে আর একটি টুইটে লেখেন, ‘চিনের বেজিং দাকশিং আন্তর্জাতিক বিমানবন্দর বানানোর জন্য খরচ হয়েছে ১ হাজার ৭৪৭ কোটি আমেরিকান ডলার।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন