New Zealand news

নিউজিল্যান্ডে ইন্টারভিউ দিতে যাবেন? যাতায়াত থেকে থাকা-খাওয়া সব ফ্রি!

এক রাজ্য থেকে অন্য রাজ্যে গিয়ে ইন্টারভিউ দিতে যাওয়াটা কিন্তু বেশ ঝক্কির। খরচসাপেক্ষও বটে। কিন্তু এ বার শুধুমাত্র রাজ্যের বাইরে নয়, দেশের বাইরে ইন্টারভিউ দিতে যেতে পারবেন এক্কেবারে নিখরচায়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৭ ১২:০৪
Share:

এক রাজ্য থেকে অন্য রাজ্যে গিয়ে ইন্টারভিউ দিতে যাওয়াটা কিন্তু বেশ ঝক্কির। খরচসাপেক্ষও বটে। কিন্তু এ বার শুধুমাত্র রাজ্যের বাইরে নয়, দেশের বাইরে ইন্টারভিউ দিতে যেতে পারবেন এক্কেবারে নিখরচায়। কী বিশ্বাস হচ্ছে না? কিন্তু এটাই সত্যি।

Advertisement

তথ্য প্রযুক্তি শিল্পের প্রসারের জন্য বিশ্বের ১০০ জন প্রার্থীকে ইন্টারভিউ দিতে আমন্ত্রণ জানাচ্ছে নিউজিল্যান্ড। সব থেকে আকর্ষণীয় বিষয়টি হল, চাকরিপ্রার্থীদের বিমানে যাতায়াত থেকে শুরু করে সেখানে গিয়ে থাকা খাওয়ার জন্য নিজের গ্যাঁট থেকে কানাকড়িও খসাতে হবে না। পুরোটাই সম্পূর্ণ বিনামূল্যে।

কিন্তু সেই ইন্টারভিউ দিতে যাওয়ার ক্ষেত্রে কী কী যোগ্যতা থাকতে হবে প্রার্থীদের?

Advertisement

আরও পড়ুন: চাকরি পাচ্ছেন না? ইন্টারভিউতে এই ভুলগুলো করছেন না তো?

প্রার্থীদের হতে হবে সুপার ট্যালেন্টেড। আইটি ব্যবসার ক্ষেত্রে থাকতে হবে অগাধ জ্ঞান। নিউজিল্যান্ডের বিভিন্ন টেকনোলজিক্যাল সংস্থার বিচারে গোটা বিশ্বের এমন ১০০ জন চাকরিপ্রার্থী পেয়ে যাবেন সুবর্ণ সুযোগ।

নিউজিল্যান্ড সরকার এবং ‘ওয়েলিংটন রিজিওনাল ইকনমিক ডেভেলপমেন্ট এজেন্ট’ এবং ‘ওয়ার্কহেয়ার নিউজিল্যান্ড’ নামে দুই আন্তর্জাতিক নিয়োগ সংস্থার একটি যৌথ উদ্যোগ এটি। নিউজিল্যান্ডের ওয়েলিংটন শহরে ভাল আইটি কর্মীর সংখ্যার ঘাটতি দেখা দিয়েছে। আর সেই কারণেই নাকি এই উদ্যোগ। নতুন সফটওয়্যার ডেভেলপার, ক্রিয়েটিভ ডিরেক্টর, প্রোডাক্ট ম্যানেজার এবং প্রোডাক্ট অ্যানালিস্ট-এর পদের জন্য ভাল কর্মীদের খোঁজ চলছে। আর সেই কারণেই বিশ্বের অন্যতম সেরা ১০০ জন চাকরিপ্রার্থীকে ওয়েলিংটনে ইন্টারভিউ দিতে উড়িয়ে নিয়ে যাওয়া হবে। তবে আর কী! খোঁজখবর নিয়ে ঝটপট অ্যাপ্লাই করে ফেলুন। আগামী ২০ মার্চের মধ্যে অনলাইনে অ্যাপ্লাই করার সময় রয়েছে। ইন্টারভিউ হবে আগামী মে মাসে ওয়লিংটনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন