Viral

Viral: পড়লে খুঁজে পাবে না কেউ! বুর্জ খলিফার মাথায় দাঁড়িয়ে বিমান সেবিকা, দেখুন ভাইরাল ভিডিয়ো

এই ভিডিয়োর শ্যুটিং নিয়ে রোমাঞ্চিত নিকোল জানিয়েছেন, ‘‘কোনও সন্দেহ নেই, এটাই আমার জীবনের শ্রেষ্টতম অ্যাডভেঞ্চার।’’

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২১ ১৬:৪০
Share:

ছবি: ইনস্টাগ্রাম

সম্প্রতি ব্রিটেন ভ্রমণে এমিরেটস বিমান সংস্থাকে লাল তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। আর তা নিয়ে একটি বিজ্ঞাপন তৈরি করেছে সংস্থা। এক বিমান সেবিকাকে দুবাইয়ের বুর্জ খালিফার মাথায় তুলে ভিডিয়ো শ্যুট করা হয়েছে। ভিডিয়োয় বলা হয়েছে, ব্রিটেনে যাওয়ার জন্য এমিরেটস-এর বিমান ব্যবহার করতে। কিন্তু কোনও রকম নিরাপত্তার সরঞ্জাম ছাড়াই যেভাবে বহুতলের উপর দাঁড়িয়ে শ্যুটিং করেছেন বিমান সেবিকা, তা নিয়েই শুরু হয়েছে বিতর্ক। অনেকেই এমিরেটসের কাণ্ডজ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন।

Advertisement

গত সপ্তাহের শেষে এমিরেটস ব্রিটেন যাওয়ার বিষয়ে একটি বিজ্ঞাপন প্রকাশ করে নেটমাধ্যমে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে, সংস্থারই এক বিমান সেবিকা কয়েকটি প্ল্যাকার্ড ধরে দাঁড়িয়ে আছেন আকাশ ছোঁয়া বুর্জ খলিফার মাথার উপর। তিনি যাত্রীদের সংস্থার বিমানে চড়ার আবেদন জানাচ্ছেন। পরে ক্যামেরা সরে গেলে দেখা যাচ্ছে তাঁর পুরো শরীর। কোনওরকম নিরাপত্তার আয়োজন নেই। আর তাতেই বিতর্ক নেটমাধ্যমে। এক নেটাগরিক লিখেছেন, ‘পড়লে আর খুঁজে পাওয়া যাবে না।’

যদিও নিরাপত্তা নিয়ে ভাবিত নন ওই বিমান সেবিকা নিকোল স্মিথ-লুদভিক। তাঁর ইনস্টাগ্রামে লেখা, তিনি রোমাঞ্চ প্রিয় মানুষ। এই ভিডিয়োর শ্যুটিং নিয়ে রোমাঞ্চিত নিকোল বলেছেন, ‘‘কোনও সন্দেহ নেই, এটাই আমার জীবনের শ্রেষ্ট অ্যাডভেঞ্চার।’’ ভিডিয়ো প্রযোজনা সংস্থাও বলেছে, নিকোল পৃথিবীর অন্যতম এক সাহসী মানুষ। যদিও এই ভিডিয়োর পর কেউ কেউ প্রশ্ন তুলেছেন নিকোলের নিরাপত্তা নিয়ে। অনেকে বলেছেন, বিপুল আয়োজন ছাড়া এই ধরনের শ্যুটিং করা সম্ভব নয়। দ্রুত এর ভিতরের আয়োজন নিয়ে তোলা ভিডিয়োগুলি প্রকাশ্যে আনা উচিত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন