Shark

Florida: বিপদ না বুঝে জলকেলি যুগলের, সন্তর্পণে মৃত্যুফাঁদ পাতছিল হাঙর, তার পর?

হাঙরের আক্রমণ থেকে কোনও রকমে বাঁচলেন যুগল। তাঁদের অনতিদূরেই অতি সন্তর্পণে এগোচ্ছিল এই হাঙরটি।

Advertisement

সংবাদ সংস্থা

ফ্লোরিডা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৬:০০
Share:

যুগলের কাছেই ঘোরাফেরা করছিল ওই হাঙরটি। ছবি: সংগৃহীত।

ফ্লোরিডার উপকূলে জলকেলি করে সাঁতার কাটছিলেন যুগল। আনন্দে জলের মধ্যে হুড়োহুড়ি করা এই যুগল ঘুণাক্ষরেও টের পাননি যে, অনতিদূরেই তাঁদের জন্য অপেক্ষা করছে মৃত্যুফাঁদ। সন্তর্পণে তাঁদের দিকে এগিয়ে যাচ্ছিল প্রায় সাত ফুট লম্বা একটি হাঙর।

Advertisement

বেশ কিছু দিন ধরেই এই বিশেষ জায়গায় হাঙরটিকে দেখা যাচ্ছিল। তাই রবার্ট রাস নামে এক যুবক এবং তাঁর ভাই ড্রোনের মাধ্যমে হাঙরটির উপর নজর রাখছিলেন। যুগল ড্রোন দেখতে পেলেও সামনে থাকা হাঙরটিকে দেখতে পাননি। ড্রোন দেখে হাতও নাড়ান তাঁরা। তবে ভাগ্যক্রমে হাঙরের মনোযোগ অন্য দিকে যাওয়ায় প্রাণে বাঁচেন ওই যুগল।

সংবাদমাধ্যমের কাছে রবার্ট জানান, এই ঘটনাটি ড্রোনে রেকর্ড করার সময় তাঁর হাড় হিম হয়ে গিয়েছিল। এর আগেও এই এলাকায় অনেকে জলে নেমে হাঙরের কামড় খেয়েছেন।

Advertisement

তিনি আরও জানান, যেই বিশালাকার হাঙরটি ওই যুগলের দিকে এগোচ্ছিল সেটি ব্ল্যাকটিপ হাঙর বলেই মনে করা হচ্ছে। এই বিশেষ প্রজাতির হাঙর মানুষদের আক্রমণ করার জন্য কুখ্যাত। ফ্লোরিডার এই এলাকা হাঙরদের দৌরাত্ম্যের জন্যও বিশেষ পরিচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন