Spider

মাকড়সা খেয়ে নিল আস্ত পসামকে! ছবি দেখে বিস্মিত নেট দুনিয়া

সেই গেস্ট হাউসের ঘরে তাঁরা যে দৃশ্যের সাক্ষী হলেন তা বোধহয় তাঁরা সারা জীবনেও ভুলতে পারবেন না।

Advertisement

সংবাদ সংস্থা

মেলবোর্ন শেষ আপডেট: ১৯ জুন ২০১৯ ১৫:৩৭
Share:

মাকড়সা খাচ্ছে পসামকে। ছবি ফেসবুক থেকে সংগৃহীত।

জাস্টিন ল্যাটন নিজের স্বামীর সঙ্গে ঘুরে বেড়াচ্ছেন অস্ট্রেলিয়ার বিভিন্ন জায়গায়। সম্প্রতি তাঁরা ঘুরতে গিয়েছিলেন তাসমানিয়ায়। সেখানে তাঁরা উঠেছিলেন মাউন্ট ফিল্ড ন্যাশনাল পার্কের গেস্ট হাউসে। সেই গেস্ট হাউসের ঘরে তাঁরা যে দৃশ্যের সাক্ষী হলেন তা বোধহয় তাঁরা সারা জীবনেও ভুলতে পারবেন না।

Advertisement

ন্যাশনাল পার্কের ঘরে দেখা সেই বিরল দৃশ্য ক্যামেরাবন্দি করেছিলেন তাঁরা। তার পর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় আপলোড করতেই ভাইরাল হয়েছে। ভাইরাই হওয়া সেই ছবিতে দেখা যাচ্ছে, ছোট আকারের একটি পসামকে কী ভাবে গিলে খাচ্ছে একটি তাসমানিয়ান মাকড়সা। আর একটা মাকড়সার পসাম খাওয়া দেখে চোখ মাথায় উঠেছে নেটিজেনদের।

পসাম হল ইঁদুরের মতো দেখতে এক ধরনের প্রাণী। যা অস্ট্রেলিয়ার বিভিন্ন অং‌শে দেখতে পাওয়া যায়। নিজের আকারের সেই পসামকে খেয়ে ফেলছে মাকড়সা! এ দৃশ্য সত্যিই খুব বিরল।

Advertisement

আরও পড়ুন: ধসে খেলনার মতো ভেসে যাচ্ছে গাড়ি! দেখুন ভয়ঙ্কর সেই ভিডিয়ো

এ ভাবেই পসামটিকে খেয়ে নিচ্ছে মাকড়সাটি। ছবি ফেসবুক থেকে সংগৃহীত।

অস্ট্রেলিয়ার মিউজিয়ামের অ্যারাকনোলজি বিভাগের ম্যানেজার গ্রাহাম মিলেজ এক সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘‘এই ঘটনা সত্যিই খুব বিরল। হান্টম্যান মাকড়সা টিকটিকি ও ব্যাঙ খেয়ে থাকে। কিন্তু স্তন্যপায়ী গোত্রের প্রাণীরা তার ডায়েটে সচরাচর পড়ে না।’’

আরও পড়ুন: অভিভাবকের মতো শিশুকে জলের ধার থেকে টেনে আনল পোষা কুকুর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন