Indian Air strike

‘নিশ্চিন্তে ঘুমোন, পাক বায়ুসেনা জেগে আছে’, এর সাড়ে ৩ ঘণ্টা পরেই হামলা হয়েছিল বালাকোটে

রাতে ঘড়ির কাঁটা ১২টার ঘর পেরিয়েছে সবে। পাকিস্তানের সেনাবাহিনীর একটি ফ্যান পেজের তরফে টুইট করা হয়েছিল, ‘দেশবাসী নিশ্চিন্তে ঘুমোতে পারে, কারণ পাকিস্তান বায়ু সেনা (পিএএফ) জেগে আছে।’

Advertisement

সংবাদ সংস্থা

নয়া দিল্লি শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৯ ২০:৪৫
Share:

এই টুইট ঘিরেই ছড়িয়ে পড়ে রসিকতা। ছবি: টুইটার

ঘড়ির কাঁটা রাত ১২টার ঘর পেরিয়েছে সবে। পাক সেনাবাহিনীর একটি ফ্যান পেজের তরফে টুইট করা হয়েছিল, ‘দেশবাসী নিশ্চিন্তে ঘুমোতে পারে, কারণ পাকিস্তান বায়ুসেনা (পিএএফ) জেগে আছে’। তার ঘণ্টাতিনেক পরেই ভোরের আলো ফোটার আগেই সাড়ে ৩টে নাগাদ ১ হাজার কেজি বিস্ফোরক নিয়ে জইশের ঘাঁটিতে আঘাত হানে ১২টি ভারতীয় যুদ্ধ বিমান।

Advertisement

তার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় নানা রকম মজার মিম ও টিপ্পনি ছড়িয়ে পড়েছে ওই টুইট নিয়ে। রসিকতা করতে ছাড়েননি বিভিন্ন রাজনীতিবিদ থেকে সাধারণ মানুষও। মন্তব্য করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাও।

ওই টুইটের প্রেক্ষিতে আবদুল্লা বলেছেন যে, ‘খুবই ভুল সময়ে টুইটটি করা হয়েছে এবং সেটা মুছে ফেলারও আর সময় নেই’। টুইটারে বিখ্যাত ‘স্যর জাদেজা’ নামের টুইটার হ্যান্ডেল থেকেও বলা হয়েছে যে, ‘জেগে থেকেই বা কী লাভ হল?’

Advertisement

আরও পড়ুন: বালাকোটে বিমান হামলার জের, সারাদিন পাকিস্তানিরা গুগলে সার্চ করল ‘ভারতীয় বিমান বাহিনী’

ভারতের মাটিতে আরও আত্মঘাতী হামলা চালানোর ছক কষছে জইশ-ই-মহম্মদ, এই সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই মঙ্গলবার পাকিস্তানে জইশের জঙ্গি প্রশিক্ষণ শিবিরে প্রত্যাঘাত চালিয়েছিল ভারতীয় বায়ুসেনা। গুঁড়িয়ে দিয়েছিল জইশের বৃহত্তম প্রশিক্ষণ শিবির। আচমকা ভারতীয় বায়ুসেনার আক্রমণের কোনও হদিশই খুঁজে পায়নি পাক সেনা। তার পর থেকেই তুঙ্গে উঠেছে দুই দেশের কূটনীতিক তরজা। সামরিক ভাবেও জবাব, পাল্টা জবাব চলছে।

আরও পড়ুন: ভারত বলল, বায়ুসেনার পাইলট নিখোঁজ, পাক দাবি, তাদের হেফাজতে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন