Indigo Airlines

মাঝ আকাশে মায়ের চোখে জল! মাতৃদিবসে কী এমন ঘোষণা করলেন বিমানসেবিকা? রইল ভিডিয়ো

ইন্ডিগো এয়ারলাইন্সের কর্মী হিসাবে বিমানে ছিলেন এক মা। বহু বছর বিমান সংস্থার কেবিন-কর্মী হিসাবে কর্মরত রয়েছেন তিনি। মাতৃদিবসে ওই বিমানের এক বিমানসেবিকার ঘোষণায় হঠাৎ তাঁর চোখে জল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১০:২৪
Share:

মুখে হাসি, চোখ থেকে অঝোরে জল বয়ে যাচ্ছে। এ যে আনন্দাশ্রু! ছবি: টুইটার।

রবিবার মাতৃদিবসে আকাশপথে পাড়ি দিয়েছিলেন এক মা। ইন্ডিগো এয়ারলাইন্সের কর্মী তিনি। বহু বছর বিমান সংস্থার কেবিনের কর্মী হিসাবে কর্মরত রয়েছেন। কিন্তু মাতৃদিবসে ওই বিমানের এক বিমানসেবিকার ঘোষণার পর হঠাৎ তাঁর চোখে জল। বিমানসেবিকার পাশে দাঁড়িয়েই যাত্রীদের সামনে অঝোরে কেঁদে চলেছেন তিনি। বিমান সংস্থার তরফে টুইটারে এই ঘটনার ভিডিয়ো পোস্টও করা হয়েছে। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

ভিডিয়োয় দেখা যাচ্ছে, কেবিনের মধ্যে ঘোষণা করতে শুরু করেছেন কেবিনের এক বিমানসেবিকা। নাবিরা শাসমি বলে নিজের পরিচয় দেন তিনি। তার পরেই মাতৃদিবস উপলক্ষে শুভেচ্ছা জানান তাঁর মাকে। নাবিরার মা-ও সেই বিমান সংস্থার কর্মী। বহু বছর ধরে মাকে এই পেশায় কাজ করতে দেখেছেন নাবিরা। মায়ের পদাঙ্ক অনুসরণ করে তিনিও একই পেশায় যুক্ত হয়েছেন।

বিমানে সকল যাত্রী এবং ক্রু-সদস্যের সামনে নাবিরা বলেন, ‘‘ছ’বছর ধরে মাকে এ ভাবে কাজ করতে দেখছি। আজ আমি ওঁর জায়গায় দাঁড়িয়ে রয়েছি। জীবনে এই প্রথম আমরা ইউনিফর্ম পরে একই কেবিনে কাজ করছি। অবশেষে সেই দিন এসেছে, যে দিন আমি মায়ের হয়ে কিছু বলছি। আশা করি, আজ মা আমায় নিয়ে গর্ব বোধ করছেন।’’ নাবিরার পাশে পুরো সময় ধরে দাঁড়িয়ে ছিলেন তাঁর মা। নাবিরার মায়ের পরনে কেবিন কর্মীর ইউনিফর্ম। মুখে হাসি, চোখ থেকে অঝোরে জল বয়ে যাচ্ছে। এ যে আনন্দাশ্রু!

Advertisement

চোখে জল নিয়ে মেয়ের গালে চুমু এঁকে দিলেন নাবিরার মা। মা-মেয়ের ভালবাসা দেখে যাত্রীরাও অনুভূতিপ্রবণ হয়ে যান। নাবিরা এবং তাঁর মাকে শুভেচ্ছা জানানোর জন্য হাততালিও দেন যাত্রীদের অনেকে।ইন্ডিগো এয়ারলাইন্সের তরফে টুইটারে এই ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। ভিডিয়োটি পোস্ট করার সময় লেখা হয়েছে, ‘‘যিনি মাটিতে এবং মাটির উপরেও আমার হাত শক্ত করে ধরে রয়েছেন, সব সময় আমার পাশে রয়েছেন, তাঁকে মাতৃদিবসের শুভেচ্ছা।’’

ভিডিয়োটি পোস্ট করার পর নেটমাধ্যমে তা ছড়িয়ে পড়েছে। ইতিমধ্যেই দশ হাজার নেটব্যবহারকারী সেই ভিডিয়ো দেখেও ফেলেছেন। এই ভিডিয়োটি দেখে এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, ‘‘খুব হৃদয়স্পর্শী। মন ছুঁয়ে গেল তোমাদের দেখে। শুভ মাতৃদিবস।’’ অন্য এক নেটব্যবহারকারী ইন্ডিগো এয়ারলাইন্সকেও ধন্যবাদ জানিয়েছেন। মাতৃদিবসে নাবিরা এবং তাঁর মাকে একই কেবিন সামলানোর দায়িত্ব দিয়েছেন বলে কৃতজ্ঞতা জানাতেও ভোলেননি তিনি। টুইটারের এই ভি়ডিয়োটি নেটমাধ্যমে ভাগ করে নিয়েছেন নাবিরা নিজেও। ভিডিয়োটি ভাগ করে নাবিরা লিখেছেন, ‘‘আমার স্বপ্ন নিয়ে বাঁচছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন