Grumpy Cat

মারা গেল ভক্ত সংখ্যায় সেলিব্রিটিদের লজ্জা দেওয়া গ্রাম্পি ক্যাট

তার সঙ্গে ছবি তুলেছেন স্ট্যান লি, জেনিফার লোপেজদের মতো তারকারা। ফেসবুকে গ্রাম্পির ফলোয়ার ৮৫ লক্ষ, ইনস্টাগ্রামে ২৫ লক্ষ আর টুইটারে ফলোয়ারের সংখ্যা ১৫ লক্ষের বেশি।

Advertisement

সংবাদ সংস্থা

লস অ্যাঞ্জেলস শেষ আপডেট: ১৮ মে ২০১৯ ১৪:২০
Share:

মারা গেল বিশ্বের জনপ্রিয়তম বিড়াল গ্রাম্পি। ছবি : গ্রাম্পির টুইটার হ্যান্ডেল থেকে নেওয়া।

মারা গেল ‘গ্রাম্পি ক্যাট’। শুক্রবার বিশ্বের এই জনপ্রিয়তম বিড়ালের মারা যাওয়ার খবর জানিয়েছেন তার মালিক। বিড়ালটির বয়স হয়েছিল ৭ বছর। অ্যারিজোনায় তার বাড়িতেই মারা যায় গ্রাম্পি।

Advertisement

তার গুরুগম্ভির হাবভাবের জন্য ইন্টারনেটে লক্ষ লক্ষ মানুষের মন জয় করে নিয়েছিল গ্রাম্পি। ২০১২ সালে তার একটি ছবি প্রথম পোস্ট হয়। তার পর থেকেই জনপ্রিয়তা বাড়তে থাকে। তাঁর গম্ভির চালচলন দেখে সবাই খুব মজা পেত। তার ছবি ভিজিয়োতে কয়েক হাজার লাইক পড়ত। টুইটারে তার ভেরিফায়েড হ্যান্ডেলও রয়েছে। নেটিজেনদের ভালবাসা পেয়ে সে রীতিমতো সেলিব্রিটি হয়ে উঠেছিল। তার সঙ্গে ছবি তুলেছেন স্ট্যান লি, জেনিফার লোপেজদের মতো তারকারা। ফেসবুকে গ্রাম্পির ফলোয়ার ৮৫ লক্ষ, ইনস্টাগ্রামে ২৫ লক্ষ আর টুইটারে ফলোয়ারের সংখ্যা ১৫ লক্ষের বেশি।

কয়েক দিন ধরেই গ্রাম্পি মুত্রাশয়ের সংক্রমণে ভুগছিল। সেরা চিকিৎসকদের তত্ত্বাবধানে ছিল গ্রাম্পি। কিন্তু শেষ পর্যন্ত তাকে বাঁচানো গেল না বলে জানিয়েছেন তাঁর মালিক।

Advertisement

আরও পড়ুন : এত খারাপ নাচ! ‘আলাদিন’-এ নেচে ট্রোলড উইল স্মিথ

আরও পড়ুন : হরিণ-কুকুরের খেলার মন ভাল করা ভিডিয়ো

ইন্টারনেটের দৌলতে জনপ্রিয় হয়ে ওঠা এই শঙ্কর প্রজাতির বিড়ালের ছবি দিয়ে তৈরি জুতো, ক্যালেন্ডার, আতরও দেদার বিক্রি হয়। গত ৫ এপ্রিল তার জন্মদিন ছিল। জন্মদিনে বিশ্ব জুড়ে কয়েক লক্ষ ভক্ত তাকে শুভেচ্ছা জানায়। তখনও জানা যায়নি আর মাত্র কয়েকটা দিন পরেই ভক্তদের হৃদয় ভেঙে দিয়ে চিরদিনের মতো চলে যাবে গ্রাম্পি ক্যাট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন