ভেঙে পড়ল বিমান, মৃত ১৫

ইরানের রাজধানী তেহরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার একটি পণ্যবাহী বিমান। ঘটনায় অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে।  

Advertisement

সংবাদ সংস্থা

তেহরান শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০১৯ ০২:১৬
Share:

ধ্বংসস্তূপ: ফাথ বিমানবন্দরের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে বাড়ির মধ্যে ঢুকে গিয়েছে বোয়িং-৭০৭। রয়টার্স

ইরানের রাজধানী তেহরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার একটি পণ্যবাহী বিমান। ঘটনায় অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে।

Advertisement

কিরঘিজস্তানের বিশকেকের মানাস বিমানবন্দর থেকে মাংস নিয়ে রওনা দিয়েছিল পণ্যবাহী বোয়িং-৭০৭ বিমানটি। সোমবার সকালে আলবর্জ প্রদেশের ফাথ বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়ে সেটিকে। বায়ুসেনার তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, নামার সময়ে নিয়ন্ত্রণ হারিয়ে রানওয়ের শেষ প্রান্তের একটি দেওয়ালে ধাক্কা মেরে জনবসতিপূর্ণ এলাকাতেই ভেঙে পড়ে বিমানটি। আর তার পরেই আগুন লেগে যায়।

বায়ুসেনা সূত্রের খবর, সে সময়ে বিমানে মোট ১৬ জন বিমানকর্মী ছিলেন। তার মধ্যে এক ইঞ্জিনিয়ার ছাড়া আর কাউকেই বাঁচানো সম্ভব হয়নি। ঘটনাস্থলে এখনও ছড়িয়ে রয়েছে বায়ুসেনার প্রতীক বিশিষ্ট বিমানটির ভেঙে পড়া টুকরো। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, জেট ইঞ্জিনের একটি অংশ ভেঙে কুণ্ডলী পাকিয়ে গিয়েছে। বিমানের ভিতরের অংশটিও একেবারে পুড়ে গিয়েছে।

Advertisement

আলবর্জের ডেপুটি গভনর্র আজ়িজ়োল্লা শাহবাজ়ি জানান, তদন্তকারীরা বিমানের ভিতর থেকে একটি ব্ল্যাক বক্স উদ্ধার করেছেন, যা দুর্ঘটনা সম্পর্কে আরও তথ্য দেবে বলে আশাবাদী তাঁরা। স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত একটি ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে, পাশের একটি ফাঁকা কমপ্লেক্স ভেঙে ঢুকে গিয়েছে বিমানের একটি অংশ। সেটিকে কেটে বের করার চেষ্টা করছে বিপর্যয় মোকাবিলা দল। অন্য একটি স্থানীয় চ্যানেলে ভাইরাল হয়েছে বিমানের ভিতরের একটি ছবি। দেখা গিয়েছে, বিমানের ভিতরে ছড়িয়ে রয়েছে প্রাণীদের দগ্ধ দেহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন