International

সোশ্যাল সাইটে উরি হামলার দায় স্বীকার লস্কর-ই-তৈবার

উর্দুতে লেখা ঐ পোস্টে নানান হামলায় নিহত ১৭৭ জন ভারতীয় সেনার মৃত্যুর দায়ও স্বীকার করেছে লস্কর-ই-তৈবা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৬ ১৯:০৯
Share:

শেষমেশ উরি হামলার দায় স্বীকার করল পাক জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবা। হামলায় নিহত লস্করের এক জঙ্গির ছবি সোশ্যাল সাইটে পোস্ট করেছে তারা। সঙ্গে উর্দুতে লেখা ঐ পোস্টে নানান হামলায় নিহত ১৭৭ জন ভারতীয় সেনার মৃত্যুর দায়ও স্বীকার করেছে লস্কর-ই-তৈবা।

Advertisement

গত মাসের শেষে কাশ্মীরের উরি সেক্টরে ঢুকে হামলা চালায় জঙ্গিরা। হামলায় ২০ জন ভারতীয় সেনা নিহত হন। মারা যায় এক হামলাকারীও। মহম্মদ আনাস ওরফে আবু সারাকা নামের ওই হামলাকারীর জন্য প্রার্থনাসভার আয়োজন করেছে লস্কর। তাও জানানো হয়েছে সোশ্যাল সাইটে। পাক অধিকৃত পঞ্জাবের গির্জখ গুজরানওয়ালা’র বাদা নবাব চকের কাছে সদবাহার নার্সারিতে প্রার্থনা সভাটির আয়োজন করা হয়েছে। লস্করের অভিভাবক জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়া মূলত এই সভার আয়োজন করেছে। প্রার্থনা সভার শেষে সেখানে বক্তব্য রাখবেন জামাত প্রধান হাফিজ সইদ।

সোশ্যাল সাইটে ব্যাপক প্রচার পাওয়া এই পোস্টকে স্রেফ ধাপ্পাবাজি বলে টুইটারে ব্যখ্যা করেছেন রয়টার্সের পাক সংবাদদাতা আসাদ হাসিম। যদিও ডন পত্রিকার প্রাক্তন সম্পাদক আব্বাস নাসির এই পোস্টের সত্যতা স্বীকার করেছেন। তবে আব্বাস দাবি করেছেন, এই সভা শেষ পর্যন্ত স্থগিত হয়ে গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন