International News

চুম্বনের ভিডিও: মালিয়া ওবামার পাশে ইভাঙ্কা থেকে চেলসি

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, ওবামার বড় মেয়ে মালিয়া একটি ফুটবল ম্যাচ দেখতে গিয়ে তাঁর সহপাঠীকে চুম্বন করছেন আর সিগারের ধোঁয়া ওড়াচ্ছেন, এমন একটি ভিডিও হালে প্রকাশ করেছে আমেরিকার রক্ষণশীল সংবাদ মাধ্যমগুলি।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০১৭ ১৫:২৬
Share:

ইভাঙ্কা ট্রাম্প (বাঁ দিকে), মালিয়া ওবামা (মাঝে) ও চেলসি ক্লিন্টন।

একটি চুম্বন দৃশ্যের ভিডিও নিয়ে তুমুল বিতর্কের মধ্যে ওবামা কন্যা মালিয়ার পাশে দাঁড়ালেন ইভাঙ্কা ট্রাম্প ও চেলসি ক্লিন্টন। ইভাঙ্কা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় মেয়ে আর চেলসি প্রাক্তন প্রেসিডেন্ট বিল ক্লিন্টনের কন্যা। দু’জনেই তাঁদের টুইটে মালিয়ার ব্যক্তিজীবনে উঁকি মারার জন্য সংবাদ মাধ্যমকে দায়ী করেছেন। মালিয়ার গোপনীয়তা রক্ষার অধিকার হরণের অভিযোগ করেছেন।

Advertisement

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, ওবামার বড় মেয়ে মালিয়া একটি ফুটবল ম্যাচ দেখতে গিয়ে তাঁর সহপাঠীকে চুম্বন করছেন আর সিগারের ধোঁয়া ওড়াচ্ছেন, এমন একটি ভিডিও হালে প্রকাশ করেছে আমেরিকার রক্ষণশীল সংবাদ মাধ্যমগুলি। আর তা নিয়ে মার্কিন মুলুকে শুরু হয়ে গিয়েছে তুমুল শোরগোল। নানা রকম মন্তব্য করা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

দেশের প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট বা প্রাক্তন প্রেসিডেন্টদের ছেলেমেয়েদের ব্যক্তিগত জীবনে উঁকিঝুঁকি মারার চল ছিল না এত দিন মার্কিন মিডিয়ায়। সেই ট্র্যাডিশন ভেঙেই সম্প্রতি ঘনিষ্ঠ বন্ধুকে ওবামা কন্যার চুম্বন করার ভিডিও প্রকাশ করেছে কয়েকটি মার্কিন মিডিয়া।

আরও পড়ুন- নিজেকে ‘সম্ভাব্য বর্ষসেরা’ লিখে হাসির খোরাক ট্রাম্প​

আরও পড়ুন- ‘ধর্ষণের আগে প্রত্যেক বার প্রার্থনা করানো হত’​

প্রতিবাদে প্রথম টুইটটি করেন প্রেসিডেন্ট ট্রাম্পের বড় মেয়ে ইভাঙ্কা। লেখেন, ‘‘ওর বয়সী কলেজের অন্য ছেলেমেয়েদের মতো গোপনীয়তা রক্ষার অধিকার রয়েছে মালিয়ারও। সে সাবালিকা। তাই সংবাদ মাধ্যমের মাত্রা ছাড়ানো উচিত হয়নি।’’

তার কিছু ক্ষণের মধ্যেই আসে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টনের কন্যা চেলসির টুইট। তিনি লেখেন, ‘‘এক জন তরুণী হিসেবে, এক জন কলেজছাত্রী হিসেবে মালিয়া ওবামার ব্যক্তিজীবন থাকতেই পারে। সেই গোপনীয়তায় নাক গলাবে কেন মিডিয়ার ক্যামেরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন