International news

১১৫ টাকার আম চুরি করায় সাড়ে ৯৬ হাজার টাকা জরিমানা যুবকের

২৭ বছরের ওই যুবক ভারতীয়। কর্মসূত্রে যে আরবে ছিলেন। দুবাই বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনালে যাত্রীদের ব্যাগ বিমানে পৌঁছে দেওয়ার কাজ করতেন।

Advertisement

সংবাদ সংস্থা

দুবাই শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৯ ১৫:২৬
Share:

প্রতীকী ছবি।

১১৫ টাকার দুটো আম চুরি করে সাড়ে ৯৬ হাজার টাকা জরিমানা দিতে হল এক যুবককে। তাতেই শেষ নয়, তার পরেও কাজ খুইয়ে বাড়ি ফিরতে হল তাঁকে।

Advertisement

২৭ বছরের ওই যুবক ভারতীয়। কর্মসূত্রে যে আরবে ছিলেন। দুবাই বিমানবন্দরের ৩ নম্বর টার্মিনালে যাত্রীদের ব্যাগ বিমানে পৌঁছে দেওয়ার কাজ করতেন। জিজ্ঞাসাবাদে তিনি পুলিশকে জানিয়েছিলেন, ২০১৭ সালে ১১ অগস্টে তিনি একটি আম ভর্তি বাক্স বিমানে তুলছিলেন। বাক্সটি ভারতে আসার কথা ছিল। সেই বাক্স থেকেই তিনি দুটো আম চুরি করে খেয়েছিলেন। পিপাসা মেটানোর জন্যই তিনি চুরি করেছিলেন বলে জানিয়েছিলেন।

সেই মামলার শুনানিতেই সংযুক্ত আরব আমিরশাহির একটি আদালত সোমবার এই রায় দিয়েছে। আম দুটোর মূল্য ছিল ৬ দিরহাম, যা ভারতীয় টাকায় ১১৫ টাকার কিছু বেশি। সোমবার রায়ে বিচারক তাঁকে এই অপরাধের জন্য ৫ হাজার দিরহাম জরিমানা করেন, যা ভারতীয় মূল্যে সাড়ে ৯৬ হাজার টাকা। এ ছাড়াও চুরির অপরাধে চাকরি খুইয়েছেন তিনি। আরব ছেড়ে চলে আসার নির্দেশও দেওয়া হয়েছে তাঁকে।

Advertisement

আরও পড়ুন: কুমির শিকারের টোপ! রক্তাক্ত শরীরে বসিয়ে রাখা হত কৃষ্ণাঙ্গ শিশুদের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন