South Korea

Bizarre: অনলাইনে কেনা ফ্রিজের ভিতর ৯৬ লক্ষ টাকা! মালিকের খোঁজে হন্যে পুলিশ

ফ্রিজের মধ্যে টাকা পেয়ে চুপিচুপি তা নিজের ভেবে নেননি ওই ব্যক্তি। পুলিশের কাছে গিয়ে দিয়ে এসেছেন সমস্ত টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

সিওল শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২১ ১৪:৪৫
Share:

ফ্রিজের মধ্যে টাকা। ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

অনলাইনে ব্যবহার হওয়া ফ্রিজ অর্ডার দিয়েছিলেন এক ব্যক্তি। সময়মতো ফ্রিজ বাড়িতে এসেও গিয়েছিল। কিন্তু সেই ফ্রিজ খুলেই চক্ষু চড়কগাছ তাঁর। কারণ, ফ্রিজের ভর্তি ছিল টাকার বান্ডিল।

জানা গিয়েছে, ওই ব্যক্তির বাড়ি দক্ষিণ কোরিয়ার জেজু দ্বীপে। ব্যবহৃত ফ্রিজ কিনে তার মধ্যে থেকে ১ লক্ষ ৩০ হাজার ডলার পেয়েছেন। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৯৬ লক্ষ টাকা।

Advertisement

তবে ফ্রিজের মধ্যে টাকা পেয়ে চুপিচুপি তা নিজের ভেবে নেননি ওই ব্যক্তি। পুলিশের কাছে গিয়ে দিয়ে এসেছেন সমস্ত টাকা। সে দেশের এক পুলিশ অফিসার জানিয়েছেন, বিষয়টির তদন্ত শুরু হয়েছে। ফ্রিজের অনলাইন বিক্রেতার খোঁজ করা হচ্ছে। তিনি বলেছেন, ‘‘বিশাল অঙ্কের টাকা ছিল ফ্রিজের ভিতর। সত্যিই খুব আশ্চর্যজনক ঘটনা।’’

ফ্রিজের মালিক টাকা পুলিশকে ফিরিয়ে দিলেও সেই টাকার একটা অংশ ফেরত পাওয়ার সম্ভাবনা এখনও রয়েছে। সে দেশের আইন অনুযায়ী, ওই টাকার মালিককে পুলিশ যদি খুঁজে না পায়, তাহলে তিনি সেই টাকার একটা অংশ ফেরত পাবেন। মালিককে খুঁজে পাওয়া গেলেও সেই টাকার একটি অংশ তাঁকে দেওয়া হবে বলে আশ্বাস পেয়েছেন ওই ব্যক্তি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন