Cancer

নিজের পারলৌকিক কাজে অংশগ্রহণের জন্য টিকিট বিক্রি করলেন ইনি!

মৃত্যুর পর নিজের পারলৌকিক ক্রিয়াদি সম্পন্ন হওয়ার কাজ দেখবার জন্য আসতে হবে টিকিট কেটে! এমনই অদ্ভুত সিদ্ধান্ত নিলেন ব্রিটেনের কার্ডিফের এক ব্যক্তি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৮ ১৮:২৬
Share:

নিজের পারলৌকিক ক্রিয়ার টিকিট হাতে কিথ।

মৃত্যুর পর নিজের পারলৌকিক ক্রিয়াদি সম্পন্ন হওয়ার কাজ দেখবার জন্য আসতে হবে টিকিট কেটে! এমনই অদ্ভুত সিদ্ধান্ত নিলেন ব্রিটেনের কার্ডিফের এক ব্যক্তি। ৭২ বছরের কিথ কাস ১২ বছর আগে প্রস্টেট ক্যানসারে আক্রান্ত হন। ধীরে ধীরে সেই ক্যানসার ছড়িয়ে পড়ে তাঁর পাঁজর, মেরুদণ্ড- সহ শরীরের অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গেও।

Advertisement

নিজে ক্যানসারের সঙ্গে যুঝতে যুঝতে, কিথ বুঝেছিলেন কতটা কঠিন লড়াইটা। তাই ক্যানসারের চিকিৎসা ও গবেষণার জন্য একটি তহবিল গঠন করতে উঠেপড়ে লাগেন তিনি।

কিন্তু কী ভাবে? তখনই কিথের মাথায় আসে এই অভিনব পরিকল্পনা। তাঁর ধারণা, এই ভাবে প্রায় পাঁচ লক্ষ পাউন্ড সংগ্রহ করতে পারবেন তিনি। ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে ৪ কোটি টাকা। এমনকি তাঁর পারলৌকিক কাজের কার্ডও ছাপিয়ে ফেলছেন তিনি।

Advertisement

আরও পড়ুন: সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ, লাইভ ভিডিয়োয় আত্মহত্যার চেষ্টা তরুণীর!

শুধু তাই নয়। ক্যানসারে আক্রান্তদের চিকিৎসার জন্য ২০০৭ সালে ‘রেড স্টক চ্যারিটি’ নামের একটি সংস্থাও গড়ে তোলেন কিথ। কিথের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকেই। পাশে দাঁড়িয়ে এই উদ্যোগের প্রশংসা করেছেন যুবরাজ চার্লসও।

আরও পড়ুন: সরকারি অফিসে শাটডাউন, আমেরিকায় বেতন হচ্ছে না ৮ লক্ষ কর্মচারীর

জানা গিয়েছে, তাঁর পারলৌকিক কাজে অংশগ্রহণ করবার জন্য ৫০০টি টিকিটের ব্যবস্থা করা হয়েছে। নিজের পারলৌকিক অনুষ্ঠানকে কোনও ভাবেই দুঃখ ভারাক্রান্ত করে তুলতে চান না তিনি। তাই এলাহি খানাপিনার ব্যবস্থাও থাকবে বলে জানিয়েছেন কিথ। যাঁরা টিকিট কেটে আসবেন, তাঁরা অংশগ্রহণ করতে পারবেন এই পিকনিকেও। থাকছে দেদার খাবার-দাবার এবং শ্যাম্পেন ও বিয়ারও!

মহৎ উদ্দেশ্যে কিথের এই পদক্ষেপ মন কেড়েছে অনেকেরই। নেট দুনিয়ায় তাই ইদানিং বেশ আলোচনার বিষয় ৭২ বছরের কিথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন