Viral News

এক দাড়িতে ৭০০ চমক! মুখে আস্ত ‘ক্রিসমাস ট্রি’ বানিয়ে ফেললেন যুবক, ভাঙল রেকর্ড

আমেরিকার যুবক নিজের দাড়িতে নানা আকারের নানা রঙের উপাদান গেঁথেছেন। এ ভাবে দাড়ি আর কেউ সাজাতে পারেননি। তাঁর দাড়ির এই সজ্জা রেকর্ড গড়ে ফেলেছে।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২২ ১৫:২১
Share:

দাড়িতে বড়দিনের চমকপ্রদ সজ্জা। ছবি: ইনস্টাগ্রাম।

দাড়িতে বড়দিনের চমকপ্রদ সজ্জা। দাড়ি সাজিয়ে তাক লাগিয়ে দিলেন আমেরিকার যুবক। রেকর্ডের খাতায় নাম উঠে গিয়েছে তাঁর। বড়দিন উপলক্ষে দাড়িতে তিনি ৭১০টি রকমারি জিনিস গেঁথেছেন।

Advertisement

যুবকের নাম জোয়েল স্ট্র্যাসার। তিনি আমেরিকার ইদাহোর বাসিন্দা। বড়দিন উপলক্ষে গত ২ ডিসেম্বর তিনি নিজের দাড়ি সাজিয়ে তোলেন। নানা আকারের নানা রঙের সে সব জিনিসে রঙিন হয়ে উঠেছিল তাঁর লম্বা দাড়ি। ছোট ছোট যে রঙিন বল দিয়ে বড়দিনে ঘর সাজানো হয়ে থাকে, তা দিয়েই দাড়ি সাজিয়েছিলেন জোয়েল। দাড়িতে গেঁথে দিয়েছিলেন উৎসব-সজ্জার রকমারি উপাদান।

কী ভাবে দাড়িতে ‘ক্রিস্টমাস ট্রি’ বানালেন জোয়েল? তার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। এর আগে এত রকমের উপাদান কেউ দাড়িতে বসাতে পারেননি। ফলে দাড়ি সাজিয়ে রেকর্ড গড়েছেন জোয়েল।

Advertisement

তবে দাড়ি নিয়ে বড়দিনের এই উদ্‌যাপনে বেজায় পরিশ্রমও হয়েছে জোয়েলের। তিনি বলেছেন, ‘‘এটা খুবই যন্ত্রণাদায়ক এবং বিরক্তিকর রেকর্ড ছিল, যেটা আমি ভেঙেছি। তবে আমার পরিশ্রম সার্থক হয়েছে।’’

জোয়েল আরও জানান, প্রতি বছরেই বড়দিন উপলক্ষে দাড়ি সাজান তিনি। প্রথম বার ২০১৯ সালে এতে রেকর্ড গড়েছিলেন। তার পর থেকে বছর বছর নিজের রেকর্ড নিজেই ভাঙছেন জোয়েল।

দাড়িতে এ বছর মোট ৭১০টি উপাদান বসাতে পেরেছেন তিনি। গোটা প্রক্রিয়ায় সময় লেগেছে প্রায় আড়াই ঘণ্টা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন