Lottery Win

লটারিতে ৮২ লক্ষ টাকা জিতেছেন, অথচ টিকিট কাটার কথা মনেই পড়ছে না প্রৌঢ়ের! রহস্যটা কী

মিশিগানের বাসিন্দা ওই প্রৌঢ়ের বয়স ৫৯ বছর। তিনি জানিয়েছেন, সম্প্রতি তিনি একটি ই-মেল পান। সেখানে লেখা ছিল লটারিতে তিনি ১ লক্ষ ডলার জিতেছেন। ভারতীয় মুদ্রায় যার মূল্য ৮২ লক্ষ টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

মিশিগান শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২২ ১৬:০২
Share:

‘অবিশ্বাস্য’ লটারি জয়। —ফাইল ছবি

লটারিতে মোটা টাকা জিতেছেন। অথচ কবে সেই লটারির টিকিট কেটেছিলেন, নিজেই তা জানেন না প্রৌঢ়। লটারি আয়োজকদের সঙ্গে কথা বলেও তাঁর বিশ্বাস হয়নি, তিনি এই টাকা জিতেছেন। অনেক পরে রহস্যের সমাধান হয়েছে।

Advertisement

আমেরিকার মিশিগানের বাসিন্দা ওই প্রৌঢ়ের বয়স ৫৯ বছর। তিনি জানিয়েছেন, সম্প্রতি তিনি একটি ই-মেল পান। সেখানে লেখা ছিল লটারিতে তিনি ১ লক্ষ ডলার জিতেছেন। ভারতীয় মুদ্রায় যার মূল্য ৮২ লক্ষ ২০ হাজার ৬১৮ টাকা। কিন্তু কখন এই লটারির জন্য তিনি টিকিট কেটেছেন, তা মনেই করতে পারছেন না।

প্রৌঢ় জানিয়েছেন, তিনি প্রায়ই লটারির টিকিট কাটেন। ছোটখাটো পুরস্কারও জেতেন। কিন্তু এর আগে কখনও এত বড় অঙ্কের টাকা তাঁর ভাগ্যে জোটেনি। ফলে এই ই-মেল পাওয়ার পর তাঁর মনে হয়েছে, বন্ধুবান্ধবদের মধ্যে কেউ হয়তো মজা করেছেন। আসলে কোনও লটারি তিনি জেতেননি। লটারির আয়োজকদের সঙ্গেও কথা হয় প্রৌঢ়ের। তাঁদের কথাও তাঁর বিশ্বাস হয়নি।

Advertisement

আসল রহস্যের সমাধান হয় অনেক পরে। তিনি জানতে পারেন, মিশিগন লটারি অ্যাপে একটি টিকিট তিনি স্ক্র্যাচ করেছিলেন। তখনই ২৮ সেপ্টেম্বরের লটারিতে তাঁর নাম নথিভুক্ত হয়ে গিয়েছিল। তা থেকে মোটা টাকা জিতেছেন তিনি।

প্রৌঢ় বলেন, ‘‘আমি অনেক দিন ধরেই লটারির টিকিট কাটি। ছোটখাটো পুরস্কার জিতেওছি। কিন্তু এত বড় কিছু পাবো কখনও আশা করিনি। প্রথমে আমার বিশ্বাস হয়নি যে, আমি এই টাকা জিতেছি। ভেবেছিলাম কলেজের বন্ধুরা মজা করে ই-মেল পাঠিয়েছে। এখন হাতে চেক পেয়ে বিশ্বাস করতে পেরেছি। এটা আমার কাছে একটা স্বপ্ন সত্যি হওয়ার মতো।

এর আগে আমেরিকাতেই এক মহিলা লটারির টিকিট কিনে তা আবর্জনার পাত্রে ছুড়ে ফেলে দিয়েছিলেন। পরে দেখা যায় সেই টিকিটেই ১ কোটি ৬০ লক্ষ টাকা জিতেছেন তিনি। লটারির টিকিটকে তাই অবহেলা না করার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন