The Kosrae Nautilus Resort

মাত্র ৪৯ ডলারে রিসর্ট-সহ একটা গোটা দ্বীপ!

ভাগ্য যদি আপনার সঙ্গে থাকে তা হলে যে কোনও স্বপ্ন সত্যি হয়ে যেতে পারে অনায়াসেই। আবার ভাগ্য খুব ভাল হলে আপনি যা স্বপ্নেও ভাবেননি তা-ও পেয়ে যেতে পারেন। ঠিক যেমনটি হয়েছে জশুয়ার ক্ষেত্রে। একটি ‘অনলাইন ডিল’-এ ১৬টি ঘর-বিশিষ্ট একটা রিসর্ট-সহ একটা গোটা দ্বীপ জিতে নিয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৬ ১৫:১৫
Share:

রিসর্ট-সহ (ইনসেটে) সেই দ্বীপ যা মাত্র ৪৯ ডলারে পেয়ে গেলেন জশুয়া।

ভাগ্য যদি আপনার সঙ্গে থাকে তা হলে যে কোনও স্বপ্ন সত্যি হয়ে যেতে পারে অনায়াসেই। আবার ভাগ্য খুব ভাল হলে আপনি যা স্বপ্নেও ভাবেননি তা-ও পেয়ে যেতে পারেন। ঠিক যেমনটি হয়েছে জশুয়ার ক্ষেত্রে।

Advertisement

একটি ‘অনলাইন ডিল’-এ ১৬টি ঘর-বিশিষ্ট একটা রিসর্ট-সহ একটা গোটা দ্বীপ জিতে নিয়েছেন তিনি। জানলে আরও অবাক হবেন, রিসর্ট-সহ এই গোটা দ্বীপ জশুয়া জিতেছেন মাত্র ৪৯ মার্কিন ডলারে! টাকার হিসেবে যা প্রায় ৩৩০০ টাকা! প্রশান্ত মহাসাগরে ফেডারেটেড স্টেটস্ অফ মাইক্রোনেশিয়ার অন্তর্গত কসরে দ্বীপপুঞ্জের একটির মালিক এখন জশুয়া।

কী করে এই অবিশ্বাস্য দামে একটা গোটা দ্বীপ পেয়ে গেলেন জশুয়া? রিসর্ট-সহ এই গোটা দ্বীপটি বিক্রির জন্য একটি সংস্থার সঙ্গে যোগাযোগ করেন এর মালিক ডাগ এবং স্যালি। বিক্রি করার জন্য এক অভিনব উপায় নেয় ওই সংস্থা। প্রায় ১৫০টি দেশে মোট ৭৫,৪৮৫টি টিকিট অন লাইনে বিক্রি করে তারা। প্রতিটি টিকিটেরই মূল্য ধার্য করা হয় ৪৯ মার্কিন ডলার। এর পর ৭৫,৪৮৫ জনের মধ্যে ‘লাকি ড্র’-এ নাম উঠে আসে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের বাসিন্দা জশুয়ার।

Advertisement

জানা গিয়েছে, এই দ্বীপের মালিক ডাগ এবং স্যালি এ বার ফিরতে চান অস্ট্রেলিয়ায়, তাঁদের পরিবারের কাছে। তাই প্রায় এক দশক আগে বানানো সুদৃশ্য রিসর্ট-সহ গোটা দ্বীপ তাঁরা ছেড়ে দিলেন একেবারে জলের দরে।

মাত্র ৪৯ মার্কিন ডলারে রিসর্ট-সহ একটা গোটা দ্বীপ জিতে বেজায় খুশি জশুয়া! অস্ট্রেলিয়ার একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাত্কারে বলেন, “আমি ডাগ আর স্যালিকে ধন্যবাদ জানাতে চাই আমাকে এই অসাধারণ সুযোগ দেওয়ার জন্য।” তিনি আরও বলেন, “ওই দ্বীপে গিয়ে স্বর্গীয় রিসর্টের ফিতে কাটার জন্য আমি মুখিয়ে আছি।”

আরও পড়ুন...
দুবাইয়ে অভিষেক-ঐশ্বর্যার ৫৪ কোটির ভিলার চোখ ধাঁধানো ইন্টিরিয়র

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন