Shoe island

জুতো আসে হেঁটে হেঁটে, রহস্য বাড়ছে আমেরিকায়!

একের পর এক পুরনো জুতো পরে রয়েছে এই রাস্তায় সরিয়ে দিলেও আবারও চলে আসেছ

Advertisement
সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০১৮ ১৩:৩৫
Share:
০১ ১০

মার্কিন যুক্তরাষ্ট্রের পরিষ্কার-পরিচ্ছন্ন সুন্দর ছোট্ট শহর গ্র্যানবি। কিন্তু ম্যাসাচুসেটসের সেই গ্র্যানবি শহরেই ঘনাচ্ছে রহস্য। রাস্তার মাঝখানে এগুলো কী পড়ে রয়েছে বলুন তো?

০২ ১০

রাস্তার মাঝখানে রয়েছে জুতো! কিন্তু কার? কেন?

Advertisement
০৩ ১০

গ্র্যানবির আমহার্স্ট রোড ও আমহার্স্ট স্ট্রিটের মাঝে সুন্দর বেশ কয়েকটি বাড়ি। তার সামনের রাস্তায় মূলত এই ঘটনাগুলি হচ্ছে।

০৪ ১০

রাস্তার মাঝখানে মাঝে মাঝেই দেখা যাচ্ছে কয়েক জোড়া জুতো। মানুষ তো জায়গাটাকে শু আইল্যান্ড নামই দিয়ে দিয়েছেন। কখনও পাঁচ-ছটা, আবার কখনও ১০-১২টা জুতো। কিন্তু এরকম করার মানে কেউ বুঝে উঠতে পারছেন না।

০৫ ১০

লোক ডেকে এনে পরিস্কার করানো হয়েছিল রাস্তাটিকে। সংবাদ সংস্থাকে এমনটাই বলেন, অ্যারন ব্যাসেল নামে স্থানীয় এক ব্যক্তি। কিন্তু কিছুদিন পর আবার দেখলেন একই জায়গায় জুতো রাখা রয়েছে। রীতিমতো ভয় পেয়ে যান তিনি।

০৬ ১০

পুলিশও এই ঘটনায় নাস্তানাবুদ। ম্যাসাচুসেটসের এই শহরে ঘটনার কারণ কেউ ধরতেই পারছেন না।

০৭ ১০

রাস্তার মাঝখানে আচমকাই জুতো দেখে নানা ভৌতিক ঘটনার কথাও বলেছেন কেউ কেউ। কেউ আবার বলছেন, নিছকই মজা করা হচ্ছে আসলে।

০৮ ১০

কয়েক মাস ধরে ঘটনাটা হচ্ছে, আবার সংবাদ সংস্থা সূত্রে দাবি, বছর তিন-চার ধরেই নাকি এমন হচ্ছে, পুরনো জুতো হলেও জুতোগুলি যে ছেঁড়া তা কিন্তু নয়।

০৯ ১০

বাচ্চাদের জুতোও রয়েছে এর মধ্যে। ‘‘এটা যে খুব অসুবিধাজনক তা কিন্তু নয়, আসলে ব্যাপারটা খুব আজব, আমি জানতে চাই কেন এরকম করছেন কেউ,’’ এমনটা বলেছেন গ্র্যানবি পুলিশের প্রধান অ্যালান উইশার্ট।

১০ ১০

রহস্যটা রয়েই গিয়েছে। কেন কী কারণে এভাবে প্রায়ই একই রাস্তার একই জায়গায় জুতো পড়ে রয়েছে, কেউ কিন্তু জানে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement