Opera House

মূর্ছনার সঙ্গী শুধু গাছেরা

অপেরা হাউসের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, সক্রিয় জীবনে ফেরার পর্বে শিল্প, সঙ্গীত এবং প্রকৃতির মেলবন্ধনকে প্রতীকী হিসেবে তুলে ধরা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

মাদ্রিদ শেষ আপডেট: ২৫ জুন ২০২০ ০২:৪৫
Share:

অভিনব: দর্শকাসনে গাছেরা। এ ভাবেই খুলল স্পেনের বার্সেলোনার ‘গ্রান তেয়াত্র দেল লিসিউ’ অপেরা হাউস। ছবি: সোশ্যাল মিডিয়া

করোনা সংক্রমণের জেরে দীর্ঘ লকডাউন কাটিয়ে উঠে ফের ছন্দে ফিরছে স্পেন। এই আবহে গত সোমবার খুলে গেল বার্সেলোনার গ্রান তেয়াত্র দেল লিসিউ অপেরা হাউসও। তবে প্রত্যাবর্তনের শুরুটা হল চমক দিয়েই। কানায় কানায় ভরা প্রেক্ষাগৃহে মিউজ়িশিয়ানদের পারফরম্যান্স নতুন নয়। তবে সে দিন দর্শকাসনে উপস্থিত ছিল ২২৯২টি গাছ! আর লাইভ স্ট্রিমিংয়ে গোটা অনুষ্ঠানের সাক্ষী থাকলেন উৎসাহী মানুষেরা। চমকপ্রদ এই অনুষ্ঠানের পরিকল্পনায় ইউহেনিও আমপুদিয়া।

Advertisement

অপেরা হাউসের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, সক্রিয় জীবনে ফেরার পর্বে শিল্প, সঙ্গীত এবং প্রকৃতির মেলবন্ধনকে প্রতীকী হিসেবে তুলে ধরা হয়েছে। পার্শ্ববর্তী নার্সারি থেকে এই গাছগুলি কেনা হয়েছে। বার্সেলোনার বিভিন্ন হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের হাতে একটি করে গাছ তুলে দেওয়া হবে বলেও জানিয়েছেন উদ্যোক্তারা। করোনা-উত্তর পরিস্থিতিতে প্রেক্ষাগৃহ-সহ বিভিন্ন সাংস্কৃতিক কেন্দ্র খোলার অনুমতি দিয়েছে প্রশাসন। তবে দূরত্ববিধি মেনে স্বল্প সংখ্যক দর্শককেই সেখানে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন