Imran Khan in danger

ইমরানের দলকে নিষিদ্ধ করার চিন্তাভাবনা চলছে, জানালেন পাক প্রতিরক্ষামন্ত্রী

গত ৯ মে কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাই কোর্ট চত্বর থেকে পাক রেঞ্জার্স বাহিনী ইমরানকে গ্রেফতার করার পর দেশ জুড়ে অশান্তি হয়েছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ইসলামাবাদ শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ০৪:৩০
Share:

নিষিদ্ধ করা হতে পারে ইমরানের দলকে। — ফাইল চিত্র।

‘রাষ্ট্রের ওপর হামলা’ করায় দায়ে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের দলকে নিষিদ্ধ করা হতে পারে। বুধবার সে দেশের পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)-পাকিস্তান পিপলস পার্টির জোট সরকারের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ বুধবার এ কথা জানিয়েছেন।

Advertisement

আসিফ বুধবার রাতে বলেন, ‘‘দেশ এবং দেশবাসীর উপর হামলার অভিযোগে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-কে নিষিদ্ধ করার চিন্তাভাবনা করছে সরকার। বিষয়টি নিয়ে উপযুক্ত পর্যায়ে আলোচনা চলছে! তাঁর এই মন্তব্যের জেরে পাকিস্তানে নতুন করে রাজনৈতিক সংঘর্ষ শুরুর আশহ্কা করা হচ্ছে।

গত ৯ মে কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাই কোর্ট চত্বর থেকে পাক রেঞ্জার্স বাহিনী ইমরানকে গ্রেফতার করার পর দেশ জুড়ে অশান্তি হয়েছিল। হামলা হয়েছিল সরকারি দফতর, মন্ত্রী ও সেনা অফিসারদের বাড়ি এবং বিভিন্ন সেনানিবাসে। সেই সব অশান্তির একাধিক মামলায় অভিযুক্ত করা হয় ইমরান এবং তাঁর ঘনিষ্ঠ পিটিআই নেতা-কর্মীদের

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন