Plane Skidded off

ঝড়ের তাণ্ডব আর্জেন্টিনায়, কয়েক চক্কর খেয়ে রানওয়েতে পিছলে গেল যাত্রিবাহী বিমান

ঝড়ের প্রভাব পড়ে জর্জ নিউবেরি বিমানবন্দরে। ঝড়ের কারণে বিমান চলাচল সাময়িক ভাবে স্থগিত করে দেওয়া হয়েছিল। বেশ কয়েকটি বিমান রানওয়েতে দাঁড় করানো ছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১১:৪১
Share:

ঝড়ের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত সেই বিমান। ছবি: এক্স।

ঝড়ের তাণ্ডবে রানওয়েতে পিছলে গেল দাঁড় করানো একটি যাত্রিবাহী বিমান। রবিবার রাতে আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরেসে ঘণ্টায় ১৫০ কিলোমিটার বেগে আছড়ে পড়ে ঝড়। সেই ঝড়ের তাণ্ডবে লন্ডভন্ড হয়ে গিয়েছে রাজধানীর একাংশও।

Advertisement

ঝড়ের প্রভাব পড়ে জর্জ নিউবেরি বিমানবন্দরে। ঝড়ের কারণে বিমান চলাচল সাময়িক ভাবে স্থগিত করে দেওয়া হয়েছিল। বেশ কয়েকটি বিমান রানওয়েতে দাঁড় করানো ছিল। ঝড়ের তাণ্ডবে বিমানবন্দরেরও বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। রানওয়েতে দাঁড় করানো একটি বিমান সেই ঝোড়ো হাওয়ার ধাক্কায় কয়েক চক্কর খেয়ে পিছলে যায়। পাশে দাঁড় করানো অন্য একটি বিমানে ধাক্কা মারে। সেই বিমানটিও ক্ষতিগ্রস্ত হয়।

সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। আর্জেন্টিনার বাহিয়া ব্লাঙ্কা শহরে বেশ কয়কে জন আহত হয়েছে এই ঝড়ে। বুয়েনস আইরেসে ঝড়ের তাণ্ডবে ১৪ জনের মৃত্যু হয়েছে বলেও স্থানীয় সংবাদমাধ্যমগুলিতে দাবি করা হয়েছে। রাজধানী থেকে ৪০ কিলোমিটার দূরে মোরেনো শহরে গাছের ডাল পড়ে মৃত্যু হয়েছে এক মহিলার।

Advertisement

শুধু আর্জেন্টিনাই নয়, উরুগুয়েতেও ঝড়ের তাণ্ডবে দু’জনের মৃত্যু হয়েছে বলে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন