imran khan

ভিত্তিহীন অভিযোগ করছেন, টিভিতে ইমরানের বক্তৃতা সম্প্রচার বারণ হল পাকিস্তানে

তাঁকে খুনের জন্য রাষ্ট্র নিয়ন্ত্রিত বিভিন্ন সংস্থা পরিকল্পনা করছে বলে ভিত্তিহীন অভিযোগ করে যাচ্ছেন ইমরান। তাই তাঁর বক্তৃতা সম্প্রচার বা পুনঃসম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হল।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ২২:৪২
Share:

ইমরানে নিষেধাজ্ঞা পাক টিভি চ্যানেলে। — ফাইল ছবি।

ইমরান খানের কোনও বক্তৃতা বা সংবাদিক বৈঠক সম্প্রচার বা পুনঃসম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করল পাকিস্তানের বৈদ্যুতিন সংবাদমাধ্যম নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।

Advertisement

পাকিস্তানের সংবাদমাধ্যম ‘ডন’-এর দাবি, তাঁকে খুন করার জন্য রাষ্ট্র নিয়ন্ত্রিত বিভিন্ন সংস্থা পরিকল্পনা করছে বলে ভিত্তিহীন অভিযোগ করে যাচ্ছেন ইমরান খান। তাই তাঁর বক্তৃতা সম্প্রচার বা পুরনো বক্তৃতার পুনঃসম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হল।

বস্তুত, এক দিন আগেই ওয়াজ়িরাবাদে তাঁর উপর হামলার ঘটনা নিয়ে বিস্ফোরক সাংবাদিক বৈঠক করেছিলেন ইমরান। সেখানে পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ, অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লাহ এবং এক গোয়েন্দা কর্তার বিরুদ্ধে তাঁকে খুনের পরিকল্পনা কষার অভিযোগ করেছিলেন ইমরান। ঘটনার নিরপেক্ষ তদন্তের স্বার্থে তাঁদের অবিলম্বে পদত্যাগেরও দাবি জানিয়েছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী।

Advertisement

পাকিস্তানের বৈদ্যুতিন সংবাদমাধ্যম নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের জারি করা নোটিসে বলা হয়েছে, ইমরান বিনা প্রমাণে যে সব অভিযোগ করছেন, তা মানুষের মধ্যে ঘৃণার পরিবেশ তৈরিতে সহায়ক হয়ে উঠছে। এমন পরিস্থিতি আইন-শৃঙ্খলা রক্ষার পরিপন্থী বলে মনে করে্ন কর্তৃপক্ষ। নোটিসে স্পষ্ট বলা হয়েছে, এই নির্দেশ কোনও ভাবে লঙ্ঘিত হলে সেই টিভি চ্যানেলের লাইসেন্স বাতিলের মতো কড়া পদক্ষেপ নেওয়া হতে পারে।

ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ এই নোটিসের কড়া সমালোচনা করেছে। দলের নেতা ফয়জল জাভেদ জানিয়েছেন, এই সিদ্ধান্তের বিরুদ্ধে তাঁরা আদালতে যাচ্ছেন। পাশাপাশি তিনি জানান, এত নিষেধাজ্ঞা জারি করেও ইমরানকে আটকানো যাবে না। কারণ, মানুষ ডিজিটাল মাধ্যমে তাঁর ভাষণ শুনবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন