Earthquake

ভূমিকম্পের পর পরিষ্কার আকাশ থেকে নামল বৃষ্টি!

ভূমিকম্পের যে ভিডিয়োগুলি ছড়িয়ে পড়েছে তার মধ্যে অন্যতম হল বহুতল থেকে জলের ধারা নেমে আসা। এক ঝলকে দেখলে মনে হবে ঝর্ণার জল নামছে

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৯ ২০:১৬
Share:

ভূমিকম্পে কেঁপে ওঠে ফিলিপিন্স। ছবি : ডিসিএক্স

ফিলিপিন্সে সোমবার ৬.৩ তীব্রতার ভূমিকম্প হয়। সেই ভূমিকম্পে একটি বহুতলের ছাদে থাকা সুইমিং পুল ভেঙে বৃষ্টির ধারার মতো জল নামতে থাকে। ভূমিকম্পের এই ভিডিয়োটি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

ফিলিপিন্সে মানিলার কাস্টিলেজোস শহর ছিল সোমবারের ভূমিকম্পের উপকেন্দ্র। বেশ কিছু বাড়ি ভেঙে পড়েছে ভূমিকম্পে। এখনও পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত অন্তত ২০ জন। এখনও বেশ কয়েকজন ধ্বংসস্তূপের তলায় আটকে আছেন বলে মনে করা হচ্ছে। বেশ কিছু মানুষকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ধ্বংসস্তূপ সরানোর জন্য নামানো হয়েছে ক্রেন।

ভূমিকম্পের যে ভিডিয়োগুলি ছড়িয়ে পড়েছে তার মধ্যে অন্যতম হল বহুতল থেকে জলের ধারা নেমে আসা। মানিলার মাঝামাঝি এলাকায় অ্যাঙ্কর স্কাইস্যুইট নামে একটি বহুতলের ছাদে সুইমিং পুল ছিল। ভূমিকম্পের ধাক্কায় সেটি ভেঙে যায়। ফলে জল পড়তে থাকে তা থেকে ওপর থেকে। ভূমিকম্প কয়েক সেকেন্ড পর থেমে গেলেও, জল প়ড়তেই থাকে। এক ঝলকে দেখলে মনে হবে ঝর্ণার জল নামছে। একাধিক ব্যক্তির মোবাইল ক্যামেরায় ধরা পড়েছে এই ছবি।

Advertisement

আরও পড়ুন : বিস্ফোরণে চার্চ ওড়ানোর আগে শিশুকে আদর করে গেল সন্দেহভাজন আত্মঘাতী জঙ্গি
আরও পড়ুন : কুমির আর ৫ সিংহের বিরুদ্ধে একা লড়ে গেলেন ইনি

ফিলিপিন্সের ভূমিকম্পের এই ভিডিয়োটি ছাড়াও আরও কয়েকটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সে দেশের ভলকানোলজি অ্যান্ড সিসমোলজি বিভাগের তরফে জানানো হয়েছে ফিলিপিন্স ভূমিকম্প প্রবণ এলাকার মধ্যে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন