Indian pilgrims killed

নিয়ন্ত্রণ হারিয়ে বাস গিয়ে পড়ল ৫০ মিটার নীচে নদীতে, নেপালে তীর্থে গিয়ে মৃত্যু ছয় ভারতীয়ের

পুলিশ সূত্রে খবর, বাসটি ইস্ট-ওয়েস্ট হাইওয়ে ধরে আসছিল। আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে নেমে যায়। রাস্তার পাশেই নদী। বাসটি ৫০ মিটার নীচে নদীখাতে গিয়ে পড়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কাঠমান্ডু (নেপাল) শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১৫:৫৯
Share:

— প্রতীকী ছবি।

তীর্থ করতে নেপালে গিয়েছিলেন। সেখানেই পথ দুর্ঘটনায় মৃত্যু হল ছয় ভারতীয় নাগরিকের। আহত হয়েছেন আরও বেশ কয়েক জন। জানা গিয়েছে, তীর্থযাত্রীবোঝাই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে নেমে গিয়ে পড়ে নদীতে। বৃহস্পতিবার কাকভোরে দুর্ঘটনাটি ঘটেছে নেপালের বারা জেলায়।

Advertisement

২৫ জনের একটি দল রাজস্থান থেকে নেপালে গিয়েছিলেন তীর্থ করতে। কাঠমান্ডু থেকে তাঁদের যাওয়ার কথা ছিল জনকপুর। কিন্তু পথে বারার চুরিয়ামাইয়ের কাছে ঘটে গেল দুর্ঘটনা। পুলিশের ডিএসপি প্রদীপবাহাদুর ছেত্রী সংবাদসংস্থাকে জানিয়েছেন, বাসটি ইস্ট-ওয়েস্ট হাইওয়ে ধরে আসছিল। আচমকাই বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তা থেকে নেমে যায়। রাস্তার পাশেই নদীখাত। বাসটি দ্রুতগতিতে সেই খাদে পড়ে যায়। ৫০ মিটার নীচে নদীখাতে গিয়ে পড়ে।

এই ঘটনায় ছ’জন তীর্থযাত্রীর মৃত্যু হয়। আহত হয়েছেন আরও ১৯ জন বাসযাত্রী। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করানো হয়েছে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, মৃত এবং আহতরা সকলেই ভারতের রাজস্থানের বাসিন্দা। তীর্থ করতে দলবেঁধে তাঁরা এসেছিলেন নেপাল। কিন্তু অনেকেরই আর ঘরে ফেরা হল না।

Advertisement

জানা গিয়েছে, বাসের চালক এবং খালাসি-সহ বাসটিতে মোট ২৭ জন ছিলেন। তবে কী কারণে দুর্ঘটনা, তা এখনও স্পষ্ট নয়। বাসে কোনও যান্ত্রিক ত্রুটির কারণেই কি দুর্ঘটনা, উত্তর খুঁজছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন