Russia Ukraine War

Russia Ukraine War: দেশের সর্বত্র জারি ‘রেড অ্যালার্ট’, তিনটি রুশ যুদ্ধবিমান গুলি করে নামাল ইউক্রেন

সুমি, টার্নোপিল, পোলটভা, খারকিভ, ওডেসা— ইউক্রেনের প্রায় সব অঞ্চলে সাইরেন লাগানো হয়েছে। রাশিয়া যুদ্ধবিমান ভেঙে পড়ার কথা স্বীকার করেনি।

Advertisement

সংবাদ সংস্থা

কিভ শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ১৪:৩৩
Share:

ইউক্রেন জুড়ে এখন লাল সতর্কতা। ছবি- রয়টার্স।

দু’টি রুশ যুদ্ধবিমানকে গুলি করে নামাল ইউক্রেন সেনা। এমনই দাবি করেছে জেলেনস্কি সরকার। রুশ হামলায় বিধ্বস্ত ইউক্রেনের প্রায় সব অঞ্চলে ইতিমধ্যেই জারি হয়েছে রেড অ্যালার্ট। যুদ্ধের চতুর্থ সপ্তাহে আরও ক্ষয়ক্ষতির কথা জানিয়েছে ইউক্রেন। রাশিয়ার উদ্দেশে ইউক্রেন প্রেসিডেন্ট ভোলোদেমির জেলেনস্কির মন্তব্য, ‘‘এই যুদ্ধের কুফল ভোগ করবে পরবর্তী প্রজন্ম।’’ একই সঙ্গে তিনি আবারও রাশিয়াকে আলোচনায় বসার প্রস্তাব দিয়েছেন।

Advertisement

রবিবার ইউক্রেন দাবি করেছে, তারা তিনটি রুশ যুদ্ধবিমান গুলি করে নামানোর পর আকাশপথে পুতিন-সেনার আনাগোনা কমেছে। সুমি, টার্নোপিল, পোলটভা, খারকিভ, ওডেসা— ইউক্রেনের প্রায় সমস্ত অঞ্চলে সাইরেন লাগানো হয়েছে। রাশিয়া এই যুদ্ধবিমান ভেঙে পড়ার কথা স্বীকার করেনি।

এই যুদ্ধের আবহে সুমির একটি অনাথ আশ্রম থেকে ৭১টি শিশুকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। বেশির ভাগ শিশুর স্বাস্থ্যের সমস্যা দেখে দিয়েছে বলে জানিয়েছে সুমির প্রশাসন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন