Russian Army

Russia-Ukraine War: দেখুন কী ভাবে খারকিভে ক্ষেপণাস্ত্র হানায় নিহত হলেন ভারতীয় পড়ুয়া নবীন শেখরাপ্পা

খারকিভে বোমা বিস্ফোরণের ফলে এক ভারতীয় পড়ুয়ার মৃত্যুর খবর দিয়েছেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র। কর্নাটকের বাসিন্দা ছিলেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

খারকিভ শেষ আপডেট: ০১ মার্চ ২০২২ ১৬:১৯
Share:

গভর্নর হাউসে বিস্ফোরণ ঘটায় রুশ সেনা। ছবি: টুইটার থেকে।

মঙ্গলবার দুপুরে রুশ ক্ষেপণাস্ত্রের হানায় কেঁপে উঠল ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভ। প্রশাসনিক ভবনের সামনে এই বিস্ফোরণে নিহত হয়েছেন একাধিক মানুষ। সূত্রের খবর, এখানেই ছিলেন উত্তর কর্ণাটকের এক পড়ুয়া, যাঁর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বিদেশ মন্ত্রক।

Advertisement

ভিডিয়োয় দেখা যাচ্ছে, বিস্ফোরণের প্রাবল্যে ধোঁয়ায় ঢেকে যায় চারদিক। তার একটি পরেই একাধিক মৃত্যুর খবর দিয়েছে ইউক্রেন প্রশাসন। তাদের দাবি, চার দিক থেকে ইউক্রেনকে আক্রমণ করা রুশ সেনার লক্ষ্য এখন দেশের প্রশাসনিক ভবনগুলি। একে একে সরকারি ভবনে হামলা করতে করতে এগিয়ে যাচ্ছে তারা।

Advertisement

নিহত ভারতীয় পড়ুয়ার এক বন্ধু জানাচ্ছেন, খাবার আনতে বেরিয়ে ছিলেন তাঁর বন্ধু। বাকিরা হস্টেলে থাকলেও নবীন শেখারাপ্পা জ্ঞানগউধর নামে ওই পড়ুয়া ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকতেন। আর ওই ফ্ল্যাটটি ঠিক গভর্নর হাউসের পিছনে। সেখানেই হামলা করেছে রুশ সেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন