International News

বুক পকেটে রাখা স্যামসাং মোবাইলে বিস্ফোরণ, দেখুন ভিডিও

চ্যানেল নিউজ এশিয়া সূত্রে খবর, যে ব্যক্তির বুক পকেটে ফোনের বিস্ফোরণ ঘটে, সেই ফোনটি ছিল গ্র্যান্ড ডুয়োজ মডেলের।

Advertisement

সংবাদ সংস্থা

ইন্দোনেশিয়া শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৭ ১৩:২৭
Share:

ফোনে বিস্ফোরণ। ছবি: ইউটিউব।

ফের প্রশ্নের মুখে স্যামসাং।

Advertisement

এক গ্রাহকের পকেটের মধ্যে রীতিমতো বিস্ফোরণ ঘটল স্যামসাং ফোন। ভিডিও ফুটেজে ধরা পড়েছে সেই ঘটনা।

ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তি দাঁড়িয়ে কথা বলছেন। বুক পকেটে ছিল স্যামসাংয়ের মোবাইলটি। হঠাত্ই সেটা বিস্ফোরণ ঘটে। আগুন ধরে যায় ওই ব্যক্তির জামায়। কোনও রকমে জামাটা খুলে ফেলে বড়সড় দুর্ঘটনার হাত থেকে ওই ব্যক্তি রক্ষা পেয়েছেন। ইন্দোনেশিয়ার ঘটনা।

Advertisement

আরও পড়ুন: ‘আমিও পারি’, বুঝিয়ে দিল নোবেল কমিটি

স্যামসাঙের গ্যালাক্সি নোট ৭ নিয়ে গত বছরেই বেশ হইচই হয়েছিল। সংস্থার এই মডেলের বিস্ফোরণের আকছার রিপোর্ট আসছিল। সেই ঘটনার জন্য স্যামসাং ক্ষমা চেয়ে নিয়ে ওই মডেলের সব ফোন বাজার থেকে তুলে নেয়। গ্যালাক্সি নোট ৭-এর ধাক্কা এখনও কাটিয়ে উঠতে পারেনি, তার পর ফের এই বিস্ফোরণের ঘটনা সংস্থার ভাবমূর্তির উপর একটা প্রভাব ফেলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

দেখুন সেই ভিডিও

আরও পড়ুন: ট্রাম্পকে ফেরালেন ইভানা

চ্যানেল নিউজ এশিয়া সূত্রে খবর, যে ব্যক্তির বুক পকেটে ফোনের বিস্ফোরণ ঘটে, সেই ফোনটি ছিল গ্র্যান্ড ডুয়োজ মডেলের। ২০১৩-য় বাজারে এসেছিল মডেলটি। তবে সংবাদমাধ্যমে স্যামসাং দাবি করেছে, ওই ফোনে যে ব্যাটারি ব্যবহার করা হয়েছে, সেটা তাদের সংস্থার তৈরি নয়। কোনও থার্ড পার্টির। সেই সঙ্গে তারা ওই গ্রাহকের দ্রুত আরোগ্য কামনাও করেছে।

বিশেষজ্ঞরা বলছেন, অনেক সময় থার্ড পার্টির তৈরি অ্যাকসেসরিজ ফোনে ব্যবহার করে থাকেন গ্রাহকরা। আর উন্নয়নশীল দেশগুলোতে এটা সাধারণ ঘটনা। আসল অ্যাকসেসরিজের অতিরিক্ত দামের জন্যই থার্ড পার্টি অ্যাকসেসরিজের দিকে ঝোঁকেন তাঁরা। ফলে বিস্ফোরণের মতো ঘটনার ঝুঁকি থেকেই যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন