Kim

‘অস্ত্রোপচার হয়নি কিমের’

দক্ষিণ কোরিয়ার পার্লামেন্টরি ইন্ট্যালিজেন্স কমিটির সদস্যদের সঙ্গে জাতীয় গোয়েন্দা সংস্থার বৈঠকের পরে জানানো হয়েছে, কিমের অস্ত্রোপচার সম্পর্কিত তথ্য সঠিক নয়।

Advertisement

সংবাদ সংস্থা

সোল শেষ আপডেট: ০৭ মে ২০২০ ০২:৪৪
Share:

কিম।

তিন সপ্তাহ ধরে অজ্ঞাতবাসে থাকার পরে অবশেষে শুক্রবার সশরীর এবং সুস্থ অবস্থায় প্রকাশ্যে এসেছেন উত্তর কোরিয়ার শাসক কিম জং-উন। তাঁর অজ্ঞাতবাস ঘিরে কম জল্পনা হয়নি। জানা গিয়েছিল, হৃদ্‌যন্ত্রে অস্ত্রোপচার হয়েছে কিমের। যদিও সেই খবর কার্যত নাকচ করে দিয়েছে দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা। আজ তারা জানিয়েছে, অস্ত্রোপচার হয়নি কিমের। অন্তত হৃদ্‌যন্ত্রে তো নয়ই। বরং করোনা সংক্রমণের জন্য সতর্কতা হিসেবেই আত্মগোপন করেছিলেন কিম।

Advertisement

কিমের দীর্ঘ অজ্ঞাতবাস ঘিরে কানাঘুষো চলছিলই। আজ দক্ষিণ কোরিয়ার পার্লামেন্টরি ইন্ট্যালিজেন্স কমিটির সদস্যদের সঙ্গে জাতীয় গোয়েন্দা সংস্থার বৈঠকের পরে জানানো হয়েছে, কিমের অস্ত্রোপচার সম্পর্কিত তথ্য সঠিক নয়। বরং করোনা সংক্রমণের ভয়েই লোকজনের সঙ্গে মেলামেশা কমিয়ে দিয়েছিলেন কিম। পার্লামেন্টের এক সদস্য জানিয়েছেন, গত বছর এই সময়ের মধ্যে অন্তত ৫০ বার জনগণের মুখোমুখি এসেছিলেন কিম। এ বছরে সেই সংখ্যাটা ১৭।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন