Coronavirus

২৩ পড়ুয়াকে চিন থেকে বাংলাদেশে ফোরানোয় মোদীকে ধন্যবাদ হাসিনার

শুক্রবার ভিডিয়ো কনফারেন্সে বাংলাদেশের প্রধানমন্ত্রী করোনা মোকাবিলায় ভারতের উদ্যোগের প্রশংসা করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২০ ১৫:৪৫
Share:

নরেন্দ্র মোদী ও শেখ হাসিনা। —ফাইল চিত্র

চিনের উহান থেকে ২৩ জন বাংলাদেশের পড়ুয়াকে ফিরিয়ে আনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাভাইরাস মোকাবিলায় সার্ক গোষ্ঠীভুক্ত দেশগুলিকে নিয়ে শুক্রবার ভিডিয়ো কনফারেন্সে বাংলাদেশের প্রধানমন্ত্রী করোনা মোকাবিলায় ভারতের উদ্যোগের প্রশংসা করেন।

Advertisement

বাংলাদেশের এই পড়ুয়াদের ফ্লাইট সংক্রান্ত জটিলতার কারণে সরাসরি বাংলাদেশে আনা সম্ভব ছিল না। সে কারণে ভারতের সঙ্গে যোগাযোগ করেন বাংলাদেশ কর্তৃপক্ষ। বেজিংয়ের ভারতীয় দূতাবাসের সহায়তায় বাংলাদেশের শিক্ষার্থীরা ভারতীয় শিক্ষার্থীদের সঙ্গেই ভারতে ফেরেন। দিল্লি ফিরে সেখান থেকে ৪০ কিলোমিটার দূরে তারা সবাই দুই সপ্তাহের জন্য কোয়রান্টিনে থাকার পরে বাংলাদেশে ফিরেছেন।

গত শুক্রবার করোনাভাইরাস মোকাবিলায় সার্কভুক্ত দেশগুলোর ভিডিয়ো কনফারেন্স ডাকেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর ভিডিও কনফারেন্সের এই উদ্যোগকে বাংলাদেশ সমর্থন জানিয়েছিল, পরে রবিবার সেই ভিডিয়ো কনফারেন্স অনুষ্ঠিত হয়, তাতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা-সহ সার্কের শীর্ষ নেতারা অংশ নেন।

Advertisement

আরও পড়ুন: তিন দিনে আক্রান্ত বাড়ছে দ্বিগুণ, ভয়ানক পরিস্থিতি! করোনা নিয়ে চরম উদ্বিগ্ন ফ্রান্স​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন