Security Concern

আচমকা কিছু ঘটল! মঞ্চ থেকে দ্রুত সরিয়ে নেওয়া হল ট্রাম্পকে

ভাষণ থামিয়ে দিয়ে ডোনাল্ড ট্রাম্পকে দ্রুত মঞ্চ থেকে সরিয়ে নিয়ে গেলেন মার্কিন নিরাপত্তা আধিকারিকরা। নেভাদায় নির্বাচনী প্রচারে গিয়ে ভাষণ দিচ্ছিলেন ট্রাম্প। কিন্তু সভাকক্ষের বাইরে হঠাৎ অপ্রত্যাশিত ঘটনা ঘটতে থাকায় দৌড়ে মঞ্চে উঠে পড়েন নিরাপত্তা আধিকারিকরা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৬ ১৮:০৭
Share:

ট্রাম্পকে মঞ্চ থেকে সরিয়ে নিয়ে যাচ্ছেন নিরাপত্তা আধিকারিকরা। ছবি: এপি।

ভাষণ থামিয়ে দিয়ে ডোনাল্ড ট্রাম্পকে দ্রুত মঞ্চ থেকে সরিয়ে নিয়ে গেলেন মার্কিন নিরাপত্তা আধিকারিকরা। নেভাদায় নির্বাচনী প্রচারে গিয়ে ভাষণ দিচ্ছিলেন ট্রাম্প। কিন্তু সভাকক্ষের বাইরে হঠাৎ অপ্রত্যাশিত ঘটনা ঘটতে থাকায় দৌড়ে মঞ্চে উঠে পড়েন নিরাপত্তা আধিকারিকরা। প্রেসিডেন্ট নির্বাচনের রিপাবলিকান প্রার্থীকে আড়াল করে দ্রুত মঞ্চ থেকে সরিয়ে দেওয়া হয়।

Advertisement

প্রেসিডেন্ট নির্বাচনের দুই প্রার্থীকেই প্রায় নিশ্ছিদ্র নিরাপত্তায় মুড়ে দেওয়া হয়েছে আমেরিকায়। নিরাপত্তা সংস্থার পদস্থ কর্তাদের নেতৃত্বে বড়সড় রক্ষী দল ঘিরে রাখছে তাঁদের। মোতায়েন করা হচ্ছে গুপ্তচর সংস্থার আধিকারিকদেরও। শনিবার নেভাদায় ট্রাম্পের একটি প্রচার সভা থাকাকালীন ব্যতিব্যস্ত হয়ে পড়তে দেখা গিয়েছে এই নিরাপত্তাকর্মীদের। যে অডিটোরিয়ামে ট্রাম্প ভাষণ দিচ্ছিলেন, তার সামনেই আচমকা কোনও অপ্রত্যাশিত ঘটনা ঘটে বলে খবর পাওয়া গিয়েছে। ট্রাম্প ভাষণ থামিয়ে চোখের উপর হাত রেখে আলো আড়াল করে সামনের দিকে দেখার চেষ্টা করেন। দ্রুত মঞ্চে ছুটে আসেন নিরাপত্তা কর্তারা। ট্রাম্পকে আড়াল করে তাঁরা সঙ্গে সঙ্গে মঞ্চ থেকে সরিয়ে নিয়ে চলে যান। জমায়েতের মধ্যেও চাঞ্চল্য ছড়ায়। আর নিরাপত্তা কর্মীরা ব্যারিকেড ডিঙিয়ে ভিড় সরিয়ে দ্রুত অডিটোরিয়ামের সামনে পৌঁছে যান।

ঠিক কী কারণে গোলমাল শুরু হয়েছিল, জানানো হয়নি। তবে যে ঘটনার কারণে ট্রাম্পকে মঞ্চ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল, সে রকম ঘটনা যাতে আর না ঘটে, নিরাপত্তা কর্মীরা তা নিশ্চিত করেন। তার পর ট্রাম্প মঞ্চে ফিরে আসেন এবং নিজের ভাষণ শেষ করেন।

Advertisement

আরও পড়ুন: রাম-সীতার জন্মসূত্রে ভারত-নেপাল সেতুবন্ধন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন