Canada

তরোয়াল-হানা কানাডায়, হত ২

তদন্ত চলাকালীন শহরবাসীকে দরজা এঁটে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছিল পুলিশ। আজ ওল্ড পোর্ট এলাকার কাছ থেকে সন্দেহভাজন আততায়ীকে গ্রেফতারের পরে কিছুটা স্বস্তিতে তারা।

Advertisement

 সংবাদ সংস্থা

মন্ট্রিয়ল শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২০ ০২:৪৫
Share:

ছবি: এএফপি।

পরনে মধ্যযুগীয় পোশাক, হাতে খোলা তরোয়াল। গত কাল হ্যালোউইনের রাত থেকে এ ভাবেই কানাডার কেবেক সিটিতে ত্রাস ছড়িয়েছে যুবকটি। দু’জনকে কুপিয়ে খুন করেছে। আহত করেছে পাঁচ জনকে। দীর্ঘ তল্লাশি চালিয়ে অবশেষে আজ দুপুর ১টা নাগাদ সন্দেহভাজন সেই হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিশ। হামলার কারণ স্পষ্ট নয়। তবে সন্দেহ করা হচ্ছে, ব্যক্তিগত আক্রোশের বশেই এমন ঘটনা ঘটিয়েছে সে। ধৃত আততায়ী সম্পর্কে আরও স্পষ্ট চিত্র পেতে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পুলিশের মুখপাত্র জানিয়েছেন, ধৃতের বয়স কুড়ির কোঠায়।

Advertisement

গত কাল রাত সাড়ে ১০টা থেকেই কেবেক সিটির বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের ছুরিবিদ্ধ হওয়ার খবর পেতে থাকে পুলিশ। ঘটনাস্থলে গিয়ে তারা দেখতে পায়, রাস্তায় পড়ে রয়েছে রক্তাক্ত মৃতদেহ। একটি দেহ পাওয়া যায় দ্য ত্রেঁজ় স্ট্রিটে। কাছেই বিখ্যাত এবং ঐতিহাসিক শাতু ফ্রৎন্যাক হোটেল। এর পরে দে’র‌্যামপার্টস স্ট্রিটে দ্বিতীয় মৃতদেহের সন্ধান মেলে। পুলিশ জানিয়েছে, সব ক’টি ঘটনাই ঘটেছে মূলত পুরনো শহর এলাকায়।

কানাডার কেবেক প্রদেশে মূলত ফরাসি ভাষা-সংস্কৃতিরই চল বেশি। তারই রাজধানী কেবেক সিটি। পর্যটনের বিশ্ব মানচিত্রেও চোখ টানে ছবির মতো সাজানো এই শহর। কিন্তু গত কাল রাত থেকেই ঘনঘন পুলিশের গাড়ির যাতায়াত আর তদন্তকারী অফিসারদের ব্যস্ততা এখানে কিছুটা ত্রাসের ছোঁয়া ফেলেছে। তদন্ত চলাকালীন শহরবাসীকে দরজা এঁটে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছিল পুলিশ। আজ ওল্ড পোর্ট এলাকার কাছ থেকে সন্দেহভাজন আততায়ীকে গ্রেফতারের পরে কিছুটা স্বস্তিতে তারা। তরোয়ালের আঘাতে আহতেরা হাসপাতালে ভর্তি।

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন