International News

সুইৎজারল্যান্ডের এই শহরে এসে থাকলেই মিলবে ৪৫ লক্ষ টাকা!

সুইৎজারল্যান্ডের ঘন সবুজ পাহাড়ের কোলে রোদে মাখা এই শহরটির নাম অ্যালবিনেন। সুইস ক্যানটনের এই অ্যালবিনেন এ বার স্বাগত জানাচ্ছে আপনাকে। পাহাড়ের নৈস্বর্গিক সৌন্দর্যের মধ্যে এসে থাকার সুবর্ণ সুযোগই শুধু নয়, সঙ্গে দেবে পরিবার-পিছু প্রায় ৭০ হাজার ডলার।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০১৭ ১২:৪৬
Share:
০১ ০৮

যেন ক্যালেন্ডারে আঁকা একটি ছবি। এতটাই সুন্দর এই ছোট্ট শহরটি। সুইৎজারল্যান্ডের ঘন সবুজ পাহাড়ের কোলে রোদে মাখা এই শহরটির নাম অ্যালবিনেন। সুইস ক্যানটনের এই অ্যালবিনেন এ বার স্বাগত জানাচ্ছে আপনাকে। পাহাড়ের নৈস্বর্গিক সৌন্দর্যের মধ্যে এসে থাকার সুবর্ণ সুযোগই শুধু নয়, সঙ্গে দেবে পরিবার-পিছু প্রায় ৭০ হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় সাড়ে চার লক্ষ টাকা।কিন্তু কেন? হঠাৎ কেন এই লোভনীয় অফার?

০২ ০৮

চারিদিকে পাহাড়ে ঘেরা মন ভোলানো এই উপত্যকাটি সমুদ্রপৃষ্ঠ থেকে এক হাজার ৩০০ মিটার বা ৪ হাজার ২৬৫ ফুট উচ্চতায়।

Advertisement
০৩ ০৮

ছবির মতো সুন্দর শহর এই অ্যালবিনেন। কিন্তু জনবসতি এখানে বড়ই কম। ফলে বিলুপ্তির হাত থেকে নিজেদের বাঁচানোর প্রচেষ্টা চালাচ্ছে এই শহর। আর সেই কারণেই এমন লোভনীয় অফার দেওয়া হয়েছে অ্যালবিনেনের পুর-কর্তৃপক্ষের তরফে।

০৪ ০৮

এই মুহূর্তে অ্যালবিনেনের জনসংখ্যা মাত্র ২৪০। সম্প্রতি ৮টি শিশু-সহ তিনটি পরিবার এই শহর ছেড়ে চলে যাওয়ার ছাত্রছাত্রীর অভাবে বন্ধ হয়ে গিয়েছে অ্যালবিনেনের একমাত্র স্কুলটিও।

০৫ ০৮

ফলে অ্যালবিনেনের পুরসভার প্রধান বিট জোস্ট একটি প্রস্তাব দিয়েছেন, ৪৫ বছরের কম যে কোনও ব্যক্তি এসে অ্যালবিনেনে থাকতে পারেন। এখানকার ফাঁকা বাড়িতেও বসতি স্থাপন করতে পারেন। অথবা জমি কিনে নতুন বাড়িও বানাতে পারেন। বিনিময়ে সেই পরিবারকে টাকা দেওয়া হবে।

০৬ ০৮

প্রস্তাবে বলা হয়েছে, কেউ অ্যালবিনেন-এ থাকতে এলে পরিবারপিছু তাঁকে দেওয়া হবে প্রায় ৭০ হাজার ডলার।

০৭ ০৮

প্রতি প্রাপ্তবয়ষ্ক পাবেন ২৫ হাজার ডলার। শিশু থাকলে সে পাবে প্রায় ১০ হাজার ডলার। ফলে চারজনের পরিবার হলে ৭০ হাজার ডলারের কাছাকাছি পাওয়া যাবে।ভারতীয় মুদ্রায় যা প্রায় সাড়ে ৪৫ লক্ষ টাকা।

০৮ ০৮

আগামী ৩০ নভেম্বর এই প্রস্তাবের সমর্থনে ভোট নেওয়া হবে অ্যালবিনেন প্রশাসনের তরফে। যদি এই প্রস্তাব পাশ হয় তা হলে শর্ত থাকবে একটাই, ১০ বছরের মধ্যে অ্যালবিনেন ছাড়তে পারবেন না তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement