International News

বিমানে প্রাক্তন শিক্ষক, এই ভাবে শ্রদ্ধা জানালেন পাইলট

ঘটনাসূত্রে জানা গিয়েছে, ওই দিন যাত্রীদের তালিকায় নাম দেখেই চিনতে পারেন পাইলট। তারপরই তিনি শিক্ষককে এই অভিনব উপায়ে শ্রদ্ধা জানানোর সিদ্ধান্ত নেন।

Advertisement

সংবাদ সংস্থা

আঙ্কারা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০১৮ ১৮:২১
Share:

পাইলটের ঘোষণা শুনে চোখে জল শিক্ষক যাত্রীর (বাঁ দিকে)। ছবি: ইহতিশামের টুইটার অ্যাকাউন্ট থেকে নেওয়া

রানওয়েতে টেক অফের অপেক্ষায় বিমান। হঠাৎই পাবলিক অ্যাড্রেস সিস্টেমে পাইলটের গলা। প্রযুক্তিগত বা রুটিন কোনও ঘোষণা নয়। এমন ঘোষণা যা শুনে কেঁদে ফেললেন সিটে বসে থাকা এক প্রবীণ যাত্রী। কিছুক্ষণ পরেই ফুলের তোড়া নিয়ে হাজির বিমানকর্মীরা।

Advertisement

ওই যাত্রী আসলে পাইলটের শিক্ষক, মেন্টর। এ ভাবেই বিমানের মধ্যে শিক্ষাগুরুকে প্রণাম, শ্রদ্ধা জানালেন টার্কিশ এয়ারলাইন্সের পাইলট মিথাত ওখান ওনান। সেই ঘটনার ভিডিয়ো টুইটারে শেয়ার করেছেন এক সাংবাদিক। তার পর থেকেই সেই ভিডিয়ো ভাইরাল।

ঘটনাসূত্রে জানা গিয়েছে, ওই দিন যাত্রীদের তালিকায় নাম দেখেই চিনতে পারেন পাইলট। তারপরই তিনি শিক্ষককে এই অভিনব উপায়ে শ্রদ্ধা জানানোর সিদ্ধান্ত নেন। ভিডিয়োয় দেখা যাচ্ছে ওই প্রবীণ শিক্ষক ঘোষণা শুনেই চোখের জল মুছতে শুরু করেন। তার পর বিমান সেবিকারা আসতেই বিমানের অন্য যাত্রীদের চোখেও জল।

Advertisement

আরও পড়ুন: কলির যুধিষ্ঠির! জুয়ায় হাজার কোটি খুইয়ে দেউলিয়ার পথে জিওনি কর্তা, বন্ধ হতে পারে সংস্থা

আরও পডু়ন: পুলিশকে সাত দিন ঘোল খাইয়ে খুনের কথা কবুল, গ্রেফতার রজতের স্ত্রী

টুইটারে ভিডিয়োটি পোস্ট হতেই তাতে মজে যায় নেটিজেন। পাইলটের শ্রদ্ধা জানানোর এই উপায়কে সবাই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। রবিবার সন্ধ্যা পর্যন্ত প্রায় সাড়ে সাত হাজার রিটুইট হয়েছে। লাইক করেছেন প্রায় সাড়ে চোদ্দ হাজার মানুষ।

(সারা বিশ্বের সেরা সব খবর বাংলায় পড়তে চোখ রাখতে পড়ুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন