International News

আন্তর্জাতিক যোগ দিবসে বিশেষ আলোয় সাজল রাষ্ট্রপুঞ্জের সদর দফতর

যোগের চিহ্ন দেওয়া বিশেষ আলো জ্বালানো হয় এই বিখ্যাত বিল্ডিংটির গায়ে। যোগ চিহ্নের নীচে ইংরেজিতে বড় বড় করে ‘যোগ’ কথাটিও লেখা ছিল। গত ১৯ জুন বিখ্যাত বলিউড অভিনেতা অনুপম খেরের হাত ধরেই প্রথম জ্বলে ওঠে যোগ দিবসের এই বিশেষ আলো।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২১ জুন ২০১৭ ১১:১৩
Share:

সেজে উঠেছে রাষ্ট্রপুঞ্জের সদর দফতর। ছবি: টুইটারের সৌজন্যে

আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে বিশেষ আলোয় সেজে উঠল নিউ ইয়র্কে রাষ্ট্রপুঞ্জের সদর দফতর। যোগের চিহ্ন দেওয়া বিশেষ আলো জ্বালানো হয় এই বিখ্যাত বিল্ডিংটির গায়ে। যোগ চিহ্নের নীচে ইংরেজিতে বড় বড় করে ‘যোগ’ কথাটিও লেখা ছিল। গত ১৯ জুন বিখ্যাত বলিউড অভিনেতা অনুপম খেরের হাত ধরেই প্রথম জ্বলে ওঠে যোগ দিবসের এই বিশেষ আলো।

Advertisement

নিউ ইয়র্কের আইকনিক বিল্ডিংটি বিশেষ এই আলোতে সেজে ওঠার পরেই তা টুইট করে জানান রাষ্ট্রপুঞ্জে ভারতের স্থায়ী প্রতিনিধি সৈয়দ আকবরউদ্দিন। রাষ্ট্রপুঞ্জের সদর দফতরে এই আলো জ্বালানোর পর একে ‘অনন্য সম্মান’ বলে মন্তব্য করে টুইট করেন অনুপম খেরও।

আরও পড়ুন: যোগ বহির্বিশ্বের সঙ্গে ভারতের অন্যতম প্রধান যোগসূত্র: প্রধানমন্ত্রী

Advertisement

গত বছরও আন্তর্জাতিক যোগ দিবস উপলক্ষে বিশেষ আলো জ্বালিয়েছিল রাষ্ট্রপুঞ্জের সদর দফতর। পাশাপাশি, এ বছর রাষ্ট্রপুঞ্জের ডাক বিভাগ যোগ দিবস উপলক্ষে বিশেষ স্ট্যাম্পও প্রকাশ করেছে।

আলো জ্বালাচ্ছেন অনুপম খের

🙏

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন