US Gun Incident

স্বপ্নে দেখছিলেন চোর ঢুকেছে ঘরে, ঘুমের ঘোরে বন্দুক থেকে গুলি ছুড়তেই লাগল নিজের পায়ে!

ঘুমের ঘোরে নিজেই নিজের পায়ে গুলি চালিয়ে দিয়েছেন প্রৌঢ়। তিনি স্বপ্নে দেখছিলেন, এক দল দুষ্কৃতী তাঁর বাড়িতে এসে ডাকাতি করছেন। তাঁদের লক্ষ্য করে গুলি চালাতে গিয়েছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ওয়াশিংটন শেষ আপডেট: ১৭ জুন ২০২৩ ১৮:২৯
Share:

প্রতীকী চিত্র।

গভীর ঘুমে মগ্ন ছিলেন, স্বপ্নের জগতে বিচরণ করতে করতেই কেলেঙ্কারি কাণ্ড ঘটিয়ে ফেললেন প্রৌঢ়। পিস্তল হাতে ঘুমের ঘোরেই চালিয়ে দিলেন গুলি। সেই গুলি সোজা গিয়ে লাগল তাঁরই পায়ে।

Advertisement

আমেরিকার ইলিনয়েস প্রদেশের বাসিন্দা মার্ক ডিকারা। ৬২ বছর বয়সি ওই প্রৌঢ় বর্তমানে পায়ে গুলির ক্ষত নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশকে তিনি জানিয়েছেন, ঘুমের ঘোরে একটি স্বপ্ন দেখছিলেন তিনি। তারই জেরে এই বিপত্তি। স্বপ্নে মার্ক দেখেছিলেন, এক দল দুষ্কৃতী রাতের অন্ধকারে তাঁর বাড়িতে ঢুকে পড়েছেন। তাঁরা বাড়ির জিনিসপত্র সব লুঠ করছেন। এই ডাকাত দলের উদ্দেশেই গুলি চালিয়েছিলেন প্রৌঢ়।

ঘুমের ঘোরে মাথার পাশে রাখা ম্যাগনাম পিস্তলটি তুলে নিয়েছিলেন মার্ক। তার পর ডাকাতকে লক্ষ্য করে গুলি চালিয়েছিলেন। সেই শব্দে তাঁর ঘুম ভাঙে। সঙ্গে তীব্র যন্ত্রণা অনুভব করেন তিনি। দেখেন, অন্ধকার ঘর রক্তে ভেসে যাচ্ছে। কোথাও কোনও ডাকাত নেই। ঘুমের ঘোরে নিজেই নিজের পায়ে গুলি করেছেন, বুঝতে পারেন মার্ক। তাঁকে সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি করানো হয়।

Advertisement

প্রৌঢ় জানিয়েছেন, ওই গুলিতে অন্য কেউ জখম হননি, এটাই তাঁর কাছে অনেক। তাঁর পিস্তলের লাইসেন্স বাতিল করে দেওয়া হয়েছে। অচেতন ভাবে গুলি চালিয়ে ‘অন্যের জীবন’ বিপন্ন করার অভিযোগে মার্কের বিরুদ্ধে নির্দিষ্ট আইনে মামলাও রুজু করেছে আমেরিকার পুলিশ। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

উল্লেখ্য, আমেরিকায় নাগরিকরা নিজেদের কাছে আত্মরক্ষার্থে পিস্তল রাখতে পারেন। ঘরে ঘরে সেখানে পিস্তল দেখা যায়। তাই গুলিতে জখম বা মৃত্যুর ঘটনাও আকছার ঘটে আমেরিকায়। বন্দুকবাজের হানা থেকে শুরু করে শিশুর হাতে গুলি খেয়ে পরিজনের মৃত্যু, হামেশাই এমন খবর আসে আমেরিকার নানা প্রান্ত থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন