Viral

রাস্তা ফাঁকা, ইন্টারনেটে ট্রাফিক বেড়ে গিয়েছে ৭০ শতাংশ!

গোটা ইটালি কার্যতস্তব্ধ। যাঁদের বাড়িতে বসে অফিসের কাজ করা সম্ভব, তাঁরা বাড়ি থেকেই কাজ করছেন। কোনও পার্ক, খেলার মাঠ খোলা না থাকায় বাচ্চাদের বাড়ির ভিতরেই সময় কাটাতে হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

রোম শেষ আপডেট: ১৬ মার্চ ২০২০ ১৩:২৯
Share:

ছবি: শাটারস্টক।

করোনায় চিনের পরেই সব থেকে ক্ষতিগ্রস্ত দেশ ইটালি। করোনার জেরে থেমে গিয়েছে স্বাভাবিক জনজীবন। সোশ্যাল মিডিয়ায় ইটালির ফাঁকা রাস্তার ছবি ছড়িয়ে পড়েছে। আর রাস্তা ফাঁকা হয়ে গেলেও ট্রাফিক বেড়ে গিয়েছে ইন্টারনেটে।

Advertisement

এখনও পর্যন্ত ইটালিতে ২১ হাজার ১৫৭ জন আক্রান্ত হয়েছে বলে খবর, মৃত্যু হয়েছে এক হাজার ৪৪১ জনের। এই পরিস্থিতিতে সবাইকে বাড়িতেই থাকতে বলেছে প্রশাসন। ওষুধের দোকান, ব্যাঙ্ক ও মুদিখানা ছাড়া বাকি সব কিছু বন্ধ রাখতে বলেছে ইটালির প্রশাসন।

গোটা ইটালি কার্যতস্তব্ধ। যাঁদের বাড়িতে বসে অফিসের কাজ করা সম্ভব, তাঁরা বাড়ি থেকেই কাজ করছেন। কোনও পার্ক, খেলার মাঠ খোলা না থাকায় বাচ্চাদের বাড়ির ভিতরেই সময় কাটাতে হচ্ছে। তারাও দিনের বড় একটা অংশ অনলাইন গেম খেলে কাটাচ্ছে। তাই সব মিলিয়ে ইটালিতে এখন ইন্টারনেটের ব্যবহার প্রচুর বেড়ে গিয়েছে বলে জানিয়েছে ব্লুমবার্গ।

Advertisement

আরও পড়ুন: সাবধান! বাজারে ছড়াচ্ছে বোতল বোতল নকল হ্যান্ড স্যানিটাইজার

ইটালির সব থেকে বড় মোবাইল সার্ভিস প্রোভাইডার কম্পানি ‘টেলিকম ইটালিয়া’ জানিয়েছে, সবাইকে বাড়িতে থাকতে বলার পর ইন্টারনেটে ট্রাফিক প্রায় ৭০ শতাংশ বেড়ে গিয়েছে। এই কোম্পানির চিফ এক্সিকিউটিভ অফিসার লুইগি গুবিটোসু জানিয়েছেন সব থেকে বেশি ইন্টারনেট ব্যবহার হচ্ছে মাল্টিপ্লেয়ার অনলাইন গেম ফর্টনাইট-এ। তবে অন্যান্য অনলাইন গেমেও ট্রাফিক প্রচুর বেড়ে গিয়েছে।

আরও পড়ুন: ইন্টারভিউ দিতে টিভির অনুষ্ঠানে সশরীরে হাজির করোনাভাইরাস!

তবে ইন্টারনেটে ট্রাফিক যেমন বেড়েছে সেই সঙ্গে ইন্টারনেটের স্পিড ও কানেকটিভিটিও কমছে বলে জানা গিয়েছে। তবে টেলিকম ইটালিয়ার দাবি, পরিষেবা ঠিকই আছে।

ফাঁকা ইটালির রাস্তা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন