Viral

২৩ কোটি টাকার একটি মাছ, হাতে পেয়েও ছেড়ে দিলেন এক ব্যক্তি!

আসলে ডেভ এডওয়ার্ড ও তাঁর দুই সঙ্গি ডারেন ও’সুলিভান ও হেন্ক ভেল্ডম্যান পেশাদার মৎস্যজীবী নন। তাঁরা যেটা করেন, মাছ ধরে আবার তাদের সমুদ্রে ছেড়ে দেন। তাঁরা আটলান্টিকে মাছের সংখ্যা বাড়ানোর একটি কর্মসূচির জন্য এই কাজ করেন।

Advertisement

সংবাদ সংস্থা

ডাবলিন শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৪৭
Share:

সাড়ে আট ফুটের টুনা মাছ। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

আয়ারল্যান্ডের সমুদ্রে ধরা পড়ল একটি সাড়ে আট ফুটের টুনা মাছ। তবে মাছটিকে ধরেও ছেড়ে দেওয়া হয়। সংবাদপত্র আইরিশ মিরর জানিয়েছে, আয়ারল্যান্ডে আজ পর্যন্ত যত টুনা মাছ ধরা পড়েছে এটি তার মধ্যে সব থেকে বড়। মাছটি ধরেছিলেন ওয়েস্ট কর্কের ডেভ এডওয়ার্ড নামের এক ব্যক্তি। এই টুনা মাছটির বাজারে দাম হত প্রায় তিরিশ লক্ষ ইউরো ভারতীয় মুদ্রায় যা প্রায় ২৩ কোটি ১৪ লক্ষ ৩০ হাজার টাকা।

Advertisement

আসলে ডেভ এডওয়ার্ড ও তাঁর দুই সঙ্গি ডারেন ও’সুলিভান ও হেন্ক ভেল্ডম্যান পেশাদার মৎস্যজীবী নন। তাঁরা যেটা করেন, মাছ ধরে আবার তাদের সমুদ্রে ছেড়ে দেন। তাঁরা আটলান্টিকে মাছের সংখ্যা বাড়ানোর একটি কর্মসূচির জন্য এই কাজ করেন। সেই কর্মসূচিতে গিয়েই তাঁদের বঁড়শিতে এই বিরাট টুনা মাছটি ওঠে।

টুনা মাছটি এত বড় ছিল যে তাতে ট্যাগ লাগানোর আগেই জলের মধ্যে রেখেই মাপ নিতে হয়। মাছটির ওজন ছিল ২৭০ কেজি।

Advertisement

আরও পড়ুন : রাইফেলধারী নিরাপত্তারক্ষী নিয়ে রাস্তায় বেরোয় এই দাঁতাল হাতি!

আরও পড়ুন : লাইভ চলাকালীন মহিলা সাংবাদিককে চুমু খেয়ে শাস্তির মুখে এক ব্যক্তি

টুনা মাছটির দু’টি ছবিও পোস্ট হয়েছে ওয়েস্ট কর্ক কার্টার নামে ফেসবুকের একটি পেজে। পোস্ট করার পর প্রচুর মানুষ তাতে প্রতিক্রিয়া জানিয়েছেন। ডেভরা ছাড়াও এই মাছ ধরা ও ছাড়ার কর্মসূচিতে আরও ১৪ টি নৌকা অংশগ্রহণ করেছিল। এই কর্মসূচি চলবে অক্টোবরের ১৫ তারিখ পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন