Viral

পাখির মুখোশ পরা মানুষ? না, ভুল হচ্ছে...

হার্পি ইগল সাধারণত উত্তর আমেরিকার দক্ষিণ অংশে ও দক্ষিণ আমেরিকা জুড়ে পাওয়া যায়।এছাড়াও বিশ্বের কয়েকটি অংশে দেখা পাওয়া যায় হার্পি ইগলদের। এরা আমেরিকান হার্পি ইগল নামেও পরিচিত।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০১৯ ১৩:৪১
Share:

হার্পি ইগল। ছবি: টুইটার থেকে নেওয়া।

প্রথমবার দেখে বুঝতেই পারবেন না এটা সত্যিকারের কোনও পাখি না পাখির বেশে মানুষ। ছবিগুলি পুরনো কিন্তু, নতুন করে সেগুলি ফের একবার ভেসে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। আর তারপরই এই চূড়ান্ত বিভ্রান্তি ছড়িয়েছে ইন্টারনেটে।

Advertisement

ভাববেন না এগুলি পাখির বেশে কোনও মানুষ, এগুলি সত্যিকারের একটি পাখি, নাম হার্পি ইগল। আর ইন্টারনেটে এই ছবিগুলি ভাইরাল হওয়ার কারণ হল, হার্পি ইগলকে দেখতে অনেকটা পাখির বেশে মানুষের মতো। আর এগুলি আকারে অনেকটাই বড় হয়, যে কারণে অনেকে বিশ্বাসই করতে পারেন না, এগুলি সত্যিকারের কোনও পাখি বলে।

হার্পি ইগল সাধারণত উত্তর আমেরিকার দক্ষিণ অংশে ও দক্ষিণ আমেরিকা জুড়ে পাওয়া যায়। এছাড়াও বিশ্বের কয়েকটি অংশে দেখা পাওয়া যায় হার্পি ইগলদের। এরা আমেরিকান হার্পি ইগল নামেও পরিচিত। এগুলি আকাশের সব থেকে বড় ও শক্তিশালী পাখিদের মধ্যে অন্যতম। তবে এখন আর সচারচর দেখা যায় না হার্পি ইগলদের।

Advertisement

আরও পড়ুন : যেন ফিল্মের সেট! যাত্রী-সহ হুড়মুড় করে ভেঙে পড়ল আস্ত ব্রিজ

আরও পড়ুন : ১৫ মাস পর নদী থেকে উদ্ধার আইফোন, কী অবস্থায় ছিল শুনলে চমকে যাবেন!

হার্পি ইগলের এই ছবিগুলি সম্প্রতি ফেসবুক ও রেডিটে ফের একবার প্রকাশ পেয়েছে। তারপরই ফের একবার ভাইরাল হয়ে যায়। অনেকেই হার্পি ইগলের ছবি নতুন করে পোস্ট করতে আরম্ভ করেছন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন