USA

বিয়ে বাড়িতে ঢুকতে আমন্ত্রিতদেরই দিতে হচ্ছে টাকা!

সেই ঘটনার কথা রেডিটে জানিয়েছেন ওই কনের তুতো বোন। তার পরই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে নেটদুনিয়ায়।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২০ ১৪:০০
Share:

টাকা দিতে বিয়েবাড়িতে ঢুকছে হচ্ছে আমন্ত্রিতদের। প্রতীকী ছবি- শাটাকস্টক।

বিয়েতে আত্মীয়-স্বজন, বন্ধু বান্ধবদের উপস্থিতি কামনা করে সকলে। সে জন্যই করা হয় নিমন্ত্রণ। সেই নিমন্ত্রণে উপস্থিত থাকতে যদি আপনাকে গাঁটের কড়ি খরচা করতে হয়, তাহলে কেমন লাগবে আপনার?

Advertisement

সম্প্রতি এ রকমই ঘটনা ঘটেছে আমেরিকাতে। এক কনে তাঁর বিয়ে আমন্ত্রিতদের উপস্থিত থাকার জন্য নিয়েছেন ৫০ ডলার। যা ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে তিন হাজার টাকা। সেই ঘটনার কথা রেডিটে জানিয়েছেন ওই কনের তুতো বোন। তার পরই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে নেটদুনিয়ায়।

কনের বোন, ১৯ বছরের ওই তরুণী নিজের বোনের বিয়ের ব্যাপারে লিখেছেন, ‘‘সে বলেছে, তাঁর বিয়েতে উপস্থিত থাকতে গেলে দিতে হবে ৫০ ডলার। সেই টাকা দিলে তবেই আমন্ত্রিতরা ‘এক্সক্লুসিভ গেস্ট লিস্টে’ উন্নীত হবেন। টাকা দিতে যাতে লাইনে দাঁড়াতে না হয়, সে জন্য ই-ওয়ালেটের মাধ্যমেও টাকা চেয়েছে।’’

Advertisement

আরও পড়ুন: মাছকে খাবার খাওয়াচ্ছে হাঁস! দেখেছেন কখনও?

যদিও ওই তরুণীর চোখে এই টাকা নেওয়া অত্যাচারের সমান। তাই তিনি বোনের বিয়েতে উপস্থিত থাকেননি। এই কথাও নিজেই জানিয়েছেন ওই তরুণী। তিনি বলেছেন, ‘‘আমি ওকে বিশেষ দিনের শুভেচ্ছা জানিয়েছি। কিন্তু সেই অনুষ্ঠানে উপস্থিত থাকিনি। যদিও আমার মা-বাবা আমার টাকা দিতে চেয়েছিল। কিন্তু আমি সেই সুযোগ নিতে চাইনি।’’

আরও পড়ুন: বিয়ের দু’সপ্তাহ পর ইমাম জানতে পারলেন তাঁর ‘স্ত্রী’ মহিলাই নন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন