Viral video

দাবানলের আতঙ্ক এখনও যায়নি! গাছে ওঠার আগে সন্দিহান উদ্ধার হওয়া কোয়ালা

আড়াই মিনিটের ভিডিয়োটি নেটাগরিকরা এতটাই পছন্দ করেছেন, যে এখনও পর্যন্ত সেটি চার লাখ ৬২ হাজার বার দেখা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২০ ১৪:৪৫
Share:

ঘর খুঁজছে কোয়ালা। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

কয়েক লাখ বন্যপ্রাণী মারা গিয়েছে অস্ট্রেলিয়াদাবানলে। আগুন নেভার পর ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। দাবানলের হাত থেকে উদ্ধার হওয়া প্রাণিগুলিকে আবার ফিরিয়ে দেওয়া হচ্ছে তাদের স্বাভাবিক বাসস্থানে। আর তারাও নিজেদের মতো করে নতুন ভাবে ‘ঘর’ বেছে নিচ্ছে। এমনই ভিডিয়ো শেয়ার হচ্ছে সোশ্যাল মিডিয়াগুলিতে। তারই একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে।

Advertisement

ফেসবুকে সাদার্ন কোয়ালা রেসকিউ নামে একটি পেজে ১৬ ফেব্রুয়ারি ভিডিয়োটি আপলোড করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, উদ্ধার হওয়া একটি কোয়ালাকে ইউক্যালিপটাসের জঙ্গলে ছেড়ে দেওয়া হচ্ছে। কাঁচা রাস্তা দিয়ে হাঁটতে হাঁটতে এগিয়ে চলেছে গাছের সারির দিকে।

কোয়ালাটির এবার নতুন করে ঘর খুঁজে নেওয়ার পালা। সে কাজ কোয়ালাটি কিছুটা সময় নিয়ে ধীরেসুস্থে করতে চাইছিল। তাই একটির পর একটি গাছের কাছে গিয়ে নিজের মতো পরীক্ষা করছিল, সেটি তার জন্য উপযুক্ত বাসস্থান হবে কিনা। বেশ কয়েকিট গাছ দেখার পর, শেষ পর্যন্ত একটি গাছ তার পছন্দও হয়। ধীরে ধীরে চড়ে বসে গাছটিতে।

Advertisement

আরও পড়ুন: চলে গেলেন ‘কাট-কপি-পেস্ট’-এর জনক ল্যারি টেসলার

আড়াই মিনিটের ভিডিয়োটি নেটাগরিকরা এতটাই পছন্দ করেছেন, যে এখনও পর্যন্ত সেটি চার লাখ ৬২ হাজার বার দেখা হয়েছে। লাইক ও অন্যান্য রিঅ্যাকশন পড়েছে ৩২ হাজারের বেশি, সেই সঙ্গে শেয়ার হয়েছে প্রায় ছ’ হাজারের কাছাকাছি।

আরও পড়ুন: কেরলের পাহাড়ে দেখা মিলল ‘জটায়ু’-র’, সত্য জানা গেল ইন্টারনেট থেকে

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন