Viral video

বাচ্চার সাহস আছে মানতে হবে, এত বড় হাতির সামনে গিয়ে শুঁড়ে হাত বুলিয়ে এল

শিশুটি আরও একটু কাছে গিয়ে হাতিটির শুঁড়ে হাত বুলিয়ে দিচ্ছে। তাতেও অবশ্য হাতিটির হেলদোল নেই, সে যেমন নিজের মনে খাওয়া দাওয়া করছিল, তেমনই চালিয়ে যায়।

Advertisement

সংবাদ সংস্থা

হারারে শেষ আপডেট: ১৭ জুলাই ২০২০ ১৮:০৭
Share:

টুইটার থেকে নেওয়া ছবি।

বড়রা অনেক সময় ভয়ে যে কাজ করতে পারেন না, শিশুরা না জেনেই সেই কাজ করে ফেলে অবলীলায়। যেমন এই শিশুটি, একটি বিশাল দাঁতালের কাছে গিয়ে দিব্বি তার শুঁড়ে হাত বুলিয়ে দিয়ে এল। কোনও প্রাপ্তবয়স্ক কিন্তু এই কাজ করার আগে অগ্র-পশ্চাৎ ভাবতেন।

Advertisement

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা বৃহস্পতিবার একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, একটি বেশ বড়সড় দাঁতাল হাতির সামনে দাঁড়িয়ে রয়েছে এক শিশু। হাতিটির যেন সেই দিকে বিশেষ কোনও ভ্রুক্ষেপ নেই, সে নিজের মতে জঙ্গলের ঘাস পাতা চিবিয়ে যাচ্ছে। এবার শিশুটি আরও একটু কাছে গিয়ে হাতিটির শুঁড়ে হাত বুলিয়ে দিচ্ছে। তাতেও অবশ্য হাতিটির হেলদোল নেই, সে যেমন নিজের মনে খাওয়া দাওয়া করছিল, তেমনই চালিয়ে যায়।

সুশান্ত জানিয়েছেন, এই দৃশ্য ক্যামেরাবন্দি করেছেন ফোটোগ্রাফার লেসানে ডানলপ। আর শিশুটি জিম্বাবোয়ের। তাই মনে করা হচ্ছে এটি জিম্বাবোয়ের কোনও সাফারির ঘটনা।

Advertisement

আরও পডু়ন: টিভির পর্দায় খবর পড়তে পড়তে দাঁত খুলে চলে এল মহিলা সংবাদিকের

আরও পডু়ন: ইনস্টায় সুন্দর সুন্দর ছবি পোস্ট করলেন সানিয়া, মাস্ক না পরার কারণও জানা গেল​

ভিডিয়োটি পোস্ট করার পরই সেটি বেশ ভাইরাল হয়ে যায়। নেটাগরিকরা ওই শিশুটির সাহসের বেশ প্রশংসা করেছন। ২০ ঘণ্টায় ভিডিয়োটি প্রায় ২৭ হাজার ভিউ পেয়েছে।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন