Viral

সোনার কমোড তো আগেই দেখেছেন, এমন হিরে খচিত দেখেছেন?

সাংহাইতে সোমবার চায়না ইন্টারন্যাশনাল ইম্পোর্ট এক্সপো (সিআইআইই) এই হিরে খচিত সোনার কমোডটি প্রকাশ্যে আনা হয়। হংকংয়ের যে গহনা প্রস্তুতকারক সংস্থা এই কমোডটি তৈরি করেছে তাদের দাবি, তারা নিরাপত্তার কারণে এটিকে বুলেট প্রুফ আবরণের মধ্যে রেখেছে।

Advertisement

সংবাদ সংস্থা

সাংহাই শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৯ ১৯:৫৫
Share:

হিরে খচিত সোনার কমোড। ছবি: টুইটার থেকে নেওয়া।

একটি সোনার কমোড। সেটি আবার হিরে দিয়ে সাজানো। একটি দু’টি নয়, মোট ৪০ হাজার ৮১৫টি হিরে দিয়ে সাজানো হয়েছে কমোডটি। সেই ছবিই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

সাংহাইতে সোমবার চায়না ইন্টারন্যাশনাল ইম্পোর্ট এক্সপো (সিআইআইই) এই হিরে খচিত সোনার কমোডটি প্রকাশ্যে আনা হয়। হংকংয়ের যে গহনা প্রস্তুতকারক সংস্থা এই কমোডটি তৈরি করেছে তাদের দাবি, তারা নিরাপত্তার কারণে এটিকে বুলেট প্রুফ আবরণের মধ্যে রেখেছে। তারা আরও বলছেন, বিশ্বে এতগুলি হিরে দিয়ে কোনও কমোড তৈরি হয়নি আজ পর্যন্ত।

কমোডটির বাজারদর প্রায় ন’কোটি টাকা। ইতিমধ্যে এটি কেনার প্রস্তাব নিয়ে অনেকেই এগিয়ে আসছেন। তবে কমোডটি বিক্রি করতে চায় না এই সংস্থা। কর্তৃপক্ষ জানাচ্ছেন, হিরে শিল্পের জাদুঘর তৈরি করে সেখানেই এটিকে রাখা হবে।

Advertisement

আরও পড়ুন: এমন জায়গায় সোনা লুকিয়েছিলেন হাঁটতে অসুবিধা হচ্ছিল মহিলার, ধরা পড়লেন সীমান্তে

দম্পতির ব্যক্তিগত মুহূর্তের শব্দ রেকর্ড যুবকের, ঘটনা ধরা পড়ল হোটেলের সিসি ক্যামেরায়

দেখুন হিরে খচিত সোনার সেই কমোডের ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন